• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা ভাইরাস সতর্কতায় আখাউড়া স্থলবন্দরে হেলথ ডেস্ক

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

২৫ জানুয়ারি ২০২০, ২২:০৫
আখাউড়া স্থলবন্দর
আখাউড়া স্থলবন্দর (ছবি : দৈনিক অধিকার)

সম্প্রতি চীনের হুবেইয়ের উহান থেকে ছড়িয়ে পড়া নিউমোনিয়া সদৃশ করোনা ভাইরাসে দেশটিতে সর্ব শেষ খবর পাওয়া পর্যন্ত ৪১ জন নিহত হয়েছে। এখন এ ভাইরাসে আক্রান্ত ১১ জনকে সনাক্ত করেছে ভারতও। এদের মধ্যে সাতজন কেরালার, দুইজন মুম্বাইয়ের এবং একজন করে বেঙ্গালুরু ও হায়দরাবাদের বাসিন্দা।

প্রতিবেশী দেশে প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্তের খবরের মধ্যেই দেশের ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া স্থলবন্দরে সতর্কতা জারি করেছে ব্রাহ্মণবাড়িয়া স্বাস্থ্য বিভাগ।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টে বসানো হেলথ ডেস্কের কার্যক্রম আগামী সোমবার (২৭ জানুয়ারি) থেকে কাজ শুরু করার উদ্যোগ নিয়েছে।

আরও পড়ুন : ফখরুল কোন সেক্টরে মুক্তিযুদ্ধ করেছেন : রমেশ

উল্লেখ্য, করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার লক্ষণগুলোর মধ্যে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট উল্লেখযোগ্য বলে জানিয়েছেন চিকিৎসা বিজ্ঞানীরা। বিশ্বজুড়ে আতঙ্ক ছড়িয়ে দেওয়া এই ভাইরাস অনেকটাই সেভার অ্যাকিউট রেসপিরেটরি সিনড্রোম বা সার্সের মতো বলেই তাদের ভাষ্য। সার্সের কারণে ২০০২ এবং ২০০৩ সালে বিভিন্ন দেশে শতশত মানুষের মৃত্যু হয়েছিল।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড