• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

গৃহবধূর চুল কেটে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

  পাবনা প্রতিনিধি

২৫ জানুয়ারি ২০২০, ২০:১৪
মানববন্ধন
মানববন্ধন ( ছবি : দৈনিক অধিকার )

পাবনার ভাঙ্গুড়া উপজেলায় গৃহবধূকে নির্যাতন করে মাথার চুল কেটে দেওয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে বিভিন্ন এনজিও সংস্থা ও নারী সংগঠন।

শনিবার (২৫ জানুয়ারি) উপজেলার মন্ডুতোষ ইউনিয়নের চক মহিষহাট গ্রামে এ মানববন্ধন পালন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন- বেসরকারি সংস্থা টিএসপির নির্বাহী পরিচালক সরকার মোহাম্মদ আলী বাবলু, সিসিডিবির নির্বাহী পরিচালক মায়া দাস ও নারী নেত্রী আসমা খাতুনসহ আরও অনেকে।

এ সময় বক্তারা নির্যাতনে শিকার গৃহবধূ খাদিজার স্বামী শাহেদ ফকির ও তার বাবা-মায়ের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন বক্তারা।

বক্তারা বলেন, উপজেলার সুলতানপুর গ্রামের অসহায় গৃহবধূ খাদিজা খাতুনকে নির্মমভাবে নির্যাতনের পর তার মাথার চুল কেটে দেওয়া হয়েছে। এটা খুবই জঘন্য কাজ। চুল কেটে নারীদের চরম অপমান করা হয়েছে। তাই প্রশাসনের কাছে উপযুক্ত বিচার দাবি করছি।

মানববন্ধন শেষে আন্দোলনকারীরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন খাদিজাকে দেখতে যান। এ সময় খাদিজা কান্নায় ভেঙে পড়েন।

ভাঙ্গুড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাসুদ রানা জানান, এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

আরও পড়ুন: বেনাপোলে আমদানি নিষিদ্ধ ভারতীয় ওষুধ জব্দ

উল্লেখ্য, যৌতুকের দাবিতে স্ত্রী খাদিজাকে মারধর করে মাথার চুল কেটে দেয় পাষণ্ড স্বামী শাহেদ ফকির ও তার বাবা-মা। পরে নির্যাতিতা গৃহবধূ খাদিজা খাতুন (২৬) থানায় অভিযোগ করার পর শুক্রবার সন্ধ্যায় স্বামীকে গ্রেফতার করে পুলিশ। পরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়। তবে এ ঘটনার পর থেকে গৃহবধূর শ্বশুর-শাশুড়ি পলাতক রয়েছেন।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড