• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যাত্রী সেজে বাসে ডাকাতি, স্বর্ণালংকারসহ মালামাল লুট 

  বাগেরহাট প্রতিনিধি

২৫ জানুয়ারি ২০২০, ১৭:২৫
বাগেরহাট মডেল থানা
বাগেরহাট মডেল থানা ( ছবি : সংগৃহীত )

বাগেরহাট সদর উপজেলার মাথাভাঙা এলাকায় দূরপাল্লার নৈশ পরিবহনে ডাকাতির ঘটনা ঘটেছে। পরিবহনটির নাম গোল্ডেন লাইন। এ সময় আহত হন বাসচালক।

শনিবার (২৫ জানুয়ারি) ভোররাতে মাথাভাঙা এলাকায় এ ঘটনা ঘটে। এ সময়ে ডাকাতরা বাসের যাত্রীদের গহনা, নগদ টাকা ও মোবাইলসহ কয়েক লাখ টাকার মালামাল লুট করে নেয়। ডাকাতদের হামলায় বাসচালক দ্বীন ইসলাম (৪২) আহত হয়েছেন। তাকে সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যায়। ডাকাতি শেষে বাগেরহাট সদর উপজেলার মাথাভাঙা এলাকায় পরিবহন থামিয়ে ডাকাতরা নেমে যায়। তবে এ ঘটনায় পুলিশ কাউকে সনাক্ত করতে পারেনি। মালামাল লুট হওয়া যাত্রীদের বাড়ি বাগেরহাট, গোপালগঞ্জ ও পিরোজপুর জেলায়।

বাসের সহকারী আবিদ হোসেন জানান, শুক্রবার রাত পৌনে ৯টার দিকে ঢাকার টেকনিক্যালের মোড় দিয়ে পিরোজপুরের উদ্দেশে রওনা হই। ঢাকার সাভারের নবীনগর কাউন্টারে বাসটি পৌঁছালে সেখান থেকে টিকিট নেওয়া ৮ জন যাত্রী এই বাসে ওঠেন। বাসটি ফরিদপুরের ভাঙ্গার মোড়ে পৌঁছালে অস্ত্রধারী ওই যাত্রীরা কালো মুখোশ পরে প্রথমে আমাকে ও আমার চালককে মারধর শুরু করে। এ সময় চালক দ্বীন ইসলামকে ধারালো অস্ত্র দিয়ে তার মুখে আঘাত করে। এতে তিনি রক্তাক্ত হলে ডাকাত দলের একজন গাড়ি চালাতে থাকে। এরপর তারা সকল যাত্রীর মোবাইলসহ বিভিন্ন মালামাল লুট করতে থাকে। এভাবে চলে রাত তিনটা পর্যন্ত। এরমধ্যে গাড়িটি কোথাও দাঁড়ায়নি। ডাকাতির শিকার হয়েছেন অন্তত ৩০ জন যাত্রী। এরপর তারা বাগেরহাট সদর উপজেলার মাথাভাঙা এলাকায় গাড়ি থামিয়ে ডাকাতরা নেমে যায়।

ডাকাতির শিকার হওয়া এনজিও কর্মী শিল্পী আক্তার বলেন, যাত্রীবেশে ৭-৮ জন কালো মুখোশ পরে ডাকাত দল অস্ত্রের মুখে সবাইকে জিম্মি করে ফেলে। এরপর আমার গলার স্বর্ণের চেইন, চুড়ি, কানের দুল, নগদ ২০ হাজার টাকা, দুটি মোবাইল ফোন এবং কাপড়ের ব্যাগ নিয়ে যায়। পরে তারা একে একে বাসের সব যাত্রীর কাছ থেকে নগদ টাকাসহ বিভিন্ন মালামাল লুট করে নিয়ে নেয়।

আরও পড়ুন: ঝিনাইদহে ৩ দিনব্যাপী নজরুল সম্মেলন শুরু

ঘটনার সত্যতা নিশ্চিত করে জেলার অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ আবজাল জানান, ডাকাতির শিকার যাত্রীদের সঙ্গে পুলিশ কথা বলেছে। ডাকাতি হওয়া বাসচালক দ্বীন ইসলাম ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে আহত হয়েছেন। তাকে বাগেরহাট সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে থানায় আনা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ডাকাত দলকে সনাক্ত করতে পুলিশ কাজ শুরু করেছে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড