• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দৈনিক অধিকারে খবর প্রকাশের পর ঘর পেলেন বৃদ্ধা ছালমা খাতুন

  চন্দনাইশ প্রতিনিধি, চট্টগ্রাম

২৫ জানুয়ারি ২০২০, ১৭:১৪
ছালমা খাতুন
নিজের ঘরের সামনে দাঁড়িয়ে বৃদ্ধা সালমা খাতুন (ছবি : দৈনিক অধিকার)

দৈনিক অধিকারে অনলাইন সংস্করণে ‘৬২ বছর বয়সেও যেন দুঃখের অন্ত নেই ছালমা খাতুনের’ শিরোনামে একটি সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়।

গত বছরের ২৮ অক্টোবর প্রকাশিত ওই প্রতিবেদনে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার শঙ্খচরের ৬২ বছর বয়সী কৃষি শ্রমিক বৃদ্ধা ছালমা খাতুন তার বিবাহযোগ্য কন্যা ও দুই নাতীকে নিয়ে জরাজীর্ণ ঘরে থেকে কষ্টে দিনাতিপাত করার কথা উল্লেখ করা হয়।

প্রতিবেদন প্রকাশের পর অবশেষে দুর্যোগ সহনীয় পাকা ঘর পেলেন বৃদ্ধা ছালমা খাতুন।

গত ২৮ অক্টোবর প্রতিবেদনটি প্রকাশের পর সেটি চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার ও দোহাজারী পৌরসভার প্রশাসক আ ন ম বদরুদ্দোজার দৃষ্টিগোচর হয়। তিনি উপজেলা নির্বাহী অফিসের কর্মচারী রুবেল দাশকে সরেজমিনে তদন্তে পাঠান। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় কাগজপত্র যাচাই-বাছাই শেষে বৃদ্ধা ছালমা খাতুনকে দুর্যোগ সহনীয় পাকা ঘর বরাদ্দ দেন ইউএনও আ ন ম বদরুদ্দোজা।

গত নভেম্বর মাসে নির্মাণকাজ শুরু হয়ে চলতি বছরের জানুয়ারি মাসে নির্মাণকাজ সম্পন্ন হয়। ঘর নির্মাণ কাজের গুণগত মান বজায় রাখতে উপজেলা প্রশাসন সার্বক্ষণিক কাজের তদারকি করছেন বলে জানা গেছে।

আরও পড়ুন : ৬২ বছর বয়সেও যেন দুঃখের অন্ত নেই ছালমা খাতুনের

শুক্রবার (২৪ জানুয়ারি) সরেজমিনে পরিদর্শনে গিয়ে বৃদ্ধা ছালমা খাতুনের সঙ্গে আলাপকালে তিনি দৈনিক অধিকারকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে একটি পাকা ঘর নির্মাণ করে দিয়েছেন। আমি তার জন্য দোয়া করছি। আমার এতিম নাতিদের নিয়ে ভাঙা ঘরের জায়গায় পাকা ঘরের ব্যবস্থা করে দিয়েছেন প্রধানমন্ত্রী। ইউএনও স্যারের উছিলায় কাউকে কোনো ধরনের টাকা-পয়সা দেওয়া ছাড়া বিনা মূল্যে পাকা ঘর পেয়েছি, ইউএনও বদরুদ্দোজা স্যারের জন্যও প্রাণ খুলে দোয়া করি।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড