• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘শিক্ষা প্রতিষ্ঠানে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু কর্নার জরুরি’

  ফরিদপুর প্রতিনিধি

২৫ জানুয়ারি ২০২০, ১৬:৩১
জেলা প্রশাসক
অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন জেলা প্রশাসক অতুল সরকার (ছবি : দৈনিক অধিকার)

ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠানে বিজ্ঞানাগার ও কমনরুমের প্রয়োজন রয়েছে। তবে তার চেয়েও বেশি জরুরি বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার। মুক্তিযুদ্ধের চেতনায় অনুপ্রাণিত না হলে কেউ দেশপ্রেমী হতে পারে না। দেশকে এগিয়ে নিতে আমাদের প্রয়োজন দেশপ্রেমী চেতনায় উদ্বুদ্ধ একটি ভবিষ্যৎ প্রজন্ম।

শনিবার (২৫ জানুয়ারি) দুপুরে সদর উপজেলার চাঁদপুর ইউনিয়নের বঙ্গেশ্বরদীতে অবস্থিত সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, শিক্ষার্থীদের পড়াশোনায় মনযোগী হতে হবে। তাদের পাঠ্য বইয়ের বাইরেও বই পড়তে হবে। আমাদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে, বঙ্গবন্ধুকে জানতে হবে।

এর আগে বক্তব্যের শুরুতে স্কুলে মিড ডে চালুর প্রতি গুরুত্বারোপ করেন ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যকালে সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. আবুল খায়ের বলেন, এই স্কুলে বর্তমানে প্রায় ছয় শতাধিক ছাত্রছাত্রী রয়েছে। যাদের মধ্যে অনেকেই দরিদ্র পরিবারের সন্তান। তিনি স্কুলের মানোন্নয়নে জেলা প্রশাসনের কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করেন। পাশাপাশি শিক্ষার্থী ও অভিভাবকদের যত্নবান হওয়ার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্যা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদ রেজা, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান মণ্ডল, নারী নেত্রী আসমা আক্তার মুক্তা, রাজনীতিবিদ আব্দুস সালাম মুন্সি প্রমুখ।

আরও পড়ুন : ঝিনাইদহে ৩ দিনব্যাপী নজরুল সম্মেলন শুরু

এর আগে প্রধান অতিথিসহ অন্যরা অনুষ্ঠানস্থলে পৌঁছালে কোমলমতি শিক্ষার্থীরা ফুল দিয়ে তাদের বরণ করে নেন। পরে তারা দেশাত্মবোধক গানের সঙ্গে মনোজ্ঞ নৃত্য পরিবেশন করে। সবশেষে অতিথিবৃন্দের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়। পাশাপাশি একই সময় বিজয়ী প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড