• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

জন্মদিনের দাওয়াত দিয়ে কিশোরীকে ধর্ষণ, গ্রেপ্তার ৪

  গাজীপুর প্রতিনিধি

২৫ জানুয়ারি ২০২০, ১৫:২৯
গ্রেপ্তার
গ্রেপ্তার হওয়া ধর্ষণ মামলার চার আসামি (ছবি : দৈনিক অধিকার)

গাজীপুরের শ্রীপুর উপজেলায় জন্মদিনের অনুষ্ঠানে কিশোরীকে নেশা জাতীয় দ্রব্য খাইয়ে গণধর্ষণের ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১)।

শুক্রবার (২৪ জানুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুর মহানগরীর রাজবাড়ী ও ময়মনসিংহের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

শনিবার (২৫ জানুয়ারি) সকালে র‌্যাব-১ পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার আব্দুল্লাহ আল মামুন এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে গত বুধবার (১৫ জানুয়ারি) উপজেলার নয়নপুর এলাকায় জন্মদিনের অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

গ্রেপ্তারকৃত আসামিরা হলো- কিশোরগঞ্জের হোসেনপুর থানার নৈয়পুরা গ্রামের সোহরাব উদ্দিনের ছেলে শরীফ হোসেন (১৮), ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ থানার উজান চন্দ্রপাড়া গ্রামের লিটন মিয়ার ছেলে ইমরান হাসান সুজন (১৯), গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার নয়নপুর গ্রামের সাবাজ উদ্দিন মোল্লার ছেলে শরীফ উদ্দিন মোল্লা (২০) ও ধর্ষণের মূল পরিকল্পনাকারী এবং ময়মনসিংহ জেলার ত্রিশাল থানার গোলাভিটা গ্রামের মো. জসিম উদ্দিনের ছেলে আহসান ওরফে হাসান (১৬)।

র‍্যাব জানায়, প্রথমে শরীফ হোসেনকে গাজীপুরের রাজবাড়ী এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যমতে ইমরান হাসান সুজন, শরিফ উদ্দিন মোল্লা ও আহসান ওরফে হাসানকে ময়মনসিংহের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করে র‌্যাব। তারা পরিবারসহ নয়নপুর এলাকায় ভাড়া থাকত।

আসামিদের দেওয়া তথ্যের ভিত্তিতে কোম্পানি কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, বুধবার (১৫ জানুয়ারি) বিকালে চার বন্ধু জন্মদিনের কথা বলে নয়নপুর এলাকার একটি বাসায় ওই কিশোরীকে ডেকে নিয়ে যায় ও জন্মদিনের কেক কেটে সবাই মিলে আনন্দ করে। অনুষ্ঠানের এক পর্যায়ে গ্রেপ্তারকৃত আসামিরা পূর্ব পরিকল্পিতভাবে ওই কিশোরীকে এনার্জি ড্রিংকসে নেশা জাতীয় দ্রব্য মিশিয়ে পান করিয়ে অজ্ঞান করে। পরে পাশের একটি ঝোপের ভেতর নিয়ে কিশোরীর হাত, পা ও মুখ বেঁধে পালাক্রমে গণধর্ষণ করে এবং মামলার ২ নম্বর আসামি ইমরান হাসান সুজন তার মোবাইল ফোনে ওই ধর্ষণের ভিডিও ধারণ করে তার ফেসবুক আইডিতে আপলোড করে বলে স্বীকার করে গ্রেপ্তারকৃত আসামিরা।

আরও পড়ুন : আইসিজের আদেশ মানতে মিয়ানমারকে জাতিসংঘের তাগিদ

এ ঘটনায় ভুক্তভোগী কিশোরীর পরিবার অন্যদের কাছে বিষয়টি বলতে গেলে গণধর্ষণকারীরা তাদের ভয়ভীতি ও বিভিন্ন ধরনের হুমকি দেয়। ঘটনাটি উল্লেখ করে গত বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) কিশোরীর মা বাদী হয়ে শ্রীপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। ধৃত আসামিদের থানায় হস্তান্তর ব্যবস্থা প্রক্রিয়াধীন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড