• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আ. লীগ নেতার বিরুদ্ধে মসজিদের মোতাওয়াল্লীকে পেটানোর অভিযোগ 

  লক্ষ্মীপুর প্রতিনিধি

২৫ জানুয়ারি ২০২০, ১৫:১২
লক্ষ্মীপুর
মোতাওয়াল্লী কামরুল আল মামুন (ছবি : দৈনিক অধিকার)

লক্ষ্মীপুরের রায়পুর পৌর আওয়ামী লীগের আহ্বায়ক কাজী জামসেদ কবির বাকী বিল্লাহর বিরুদ্ধে মসজিদের মোতাওয়াল্লীকে মারধরের অভিযোগ উঠেছে।

শুক্রবার (২৪ জানুয়ারি) দুপুরে রায়পুর বড় মসজিদে ঘটনাটি ঘটে।

এ সময় আওয়ামী লীগ নেতা ও তার সহযোগীদের অতর্কিত হামলায় আরও চারজন আহত হন বলে জানা গেছে।

আহতরা হলেন- রায়পুর বড় মসজিদের মোতাওয়াল্লী কামরুল আল মামুন, মুসল্লি মাসুম বিল্লাহ, রাকিব আল ফারুক, বাহার হোসেন ও আবদুল গফুর সেলিম। অভিযুক্ত আওয়ামী লীগ নেতা বাকী বিল্লাহ এই মসজিদের অব্যাহতি প্রাপ্ত কমিটির সেক্রেটারি।

প্রত্যক্ষদর্শীরা জানান, জুমার নামাজের আগে মোতাওয়াল্লী কামরুল আল মামুন মুসল্লিদের উদ্দেশে কথা বলছিলেন। এ সময় আওয়ামী লীগ নেতা কাজী জামসেদ কবির বাকী বিল্লাহ ও তার কয়েকজন অনুসারীকে নিয়ে মসজিদের ভেতরে প্রবেশ করে ওই মোতাওয়াল্লীর ওপর অতর্কিত হামলা চালায়। মোতাওয়াল্লী মামুনকে রক্ষা করতে গিয়ে আরও অন্তত ৪ জন আহত হন। মোতাওয়াল্লী মামুনের মুখে জখমের চিহ্ন রয়েছে। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন।

শনিবার (২৫ জানুয়ারি) সকালে ভুক্তভোগী রায়পুর বড় মসজিদ ওয়াক্ফ এস্টেটের মোতাওয়াল্লী মো. কামরুল আল মামুন অভিযোগ করে বলেন, বাকী বিল্লাহ ও তার অনুসারীরা মসজিদের ভেতরে অতর্কিতভাবে আমার ওপর হামলা চালায়। তারা এমপির মাধ্যমে থানায় বৈঠক বসিয়ে বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে। আমি এর সুষ্ঠু বিচার চাই।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০১০ সাল থেকে রায়পুর বড় মসজিদ (ওয়াক্ফ এস্টেট) পরিচালনা কমিটির সেক্রেটারি পদে দায়িত্ব পালন করেছেন কাজী জামসেদ কবির বাকী বিল্লাহ। ২০১৫ সালের ২৩ সেপ্টেম্বর তারিখে বাংলাদেশ ওয়াক্ফ প্রশাসকের কার্যালয় কামরুল আল মামুনকে মসজিদসহ ওয়াক্ফ সম্পত্তির মোতাওয়াল্লী পদে নিয়োগ দেন। কিন্তু সেক্রেটারি বাকী বিল্লাহ নবনিযুক্ত মোতাওয়াল্লীকে দায়িত্ব বুঝিয়ে দেননি। প্রায় সাড়ে ৪ বছর এভাবেই চলে। রায়পুর বড় মসজিদ ওয়াক্ফ এস্টেট নিয়ে চলতি বছরের ৬ জানুয়ারি জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার (আরএম শাখা) শারমিন আক্তার সুমির স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। এতে মোতাওয়াল্লী কামরুল আল মামুনকে ১০ দিনের মধ্যে দায়িত্ব বুঝিয়ে দেওয়ার জন্য অব্যাহতি প্রাপ্ত কমিটির সেক্রেটারি কাজী জামসেদ কবির বাকী বিল্লাহকে নির্দেশ দেওয়া হয়।

স্থানীয়রা জানায়, গত ১৭ জানুয়ারি জুমার নামাজের সময় বাকী বিল্লাহ নবনিযুক্ত মোতাওয়াল্লী মামুনকে পরিচয় করে দিয়েছেন। কিন্তু অফিশিয়ালি দায়িত্ব বুঝিয়ে দেননি। গত শুক্রবার জুমার নামাজের সময় নিজের পরিচয় দিয়ে বক্তব্য দিতে গেলে মোতাওয়াল্লী মামুনের ওপর হামলা চালায় বাকী বিল্লাহ ও তার অনুসারীরা। পদ দখলে রাখতে আওয়ামী লীগ নেতা পরিকল্পিতভাবে ঘটনাটি ঘটায় বলে স্থানীয়দের অভিযোগ।

এ সদিকে গত শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে রায়পুর থানায় বিষয়টি নিয়ে বৈঠক হয়। এতে লক্ষ্মীপুর-২ (রায়পুর) আসনের সাংসদ কাজী শহীদ ইসলাম পাপুল, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তোতা মিয়া, অভিযুক্ত আওয়ামী লীগ নেতা বাকী বিল্লাহ ও আহত মোতাওয়াল্লী কামরুল আল মামুনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এ দিকে অভিযোগের বিষয়টি এড়িয়ে গিয়ে রায়পুর পৌর আওয়ামী লীগের সভাপতি কাজী জামসেদ কবির বাকী বিল্লাহ বলেন, এমপি সাহেবসহ থানায় বৈঠক বসে বিষয়টি মীমাংসা করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে রায়পুর থানার ওসি মো. তোতা মিয়া বলেন, আপস মীমাংসার মাধ্যমে বিষয়টি সমাধান করা হয়েছে। যে কারণে লিখিত অভিযোগ হয়নি।

আরও পড়ুন : বাজিতপুরে যুবককে পিটিয়ে হত্যা

তবে এ বিষয়ে লক্ষ্মীপুর-২ (রায়পুর) আসনের সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুলের বক্তব্য পাওয়া যায়নি।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড