• শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গোপসাগরে ২০ মাঝি-মাল্লাসহ ফিসিং বোট নিখোঁজ

  আনোয়ারা প্রতিনিধি, চট্টগ্রাম

২৪ জানুয়ারি ২০২০, ১৯:০২
ফিসিং বোট নিখোঁজ
নিখোঁজ মাঝি-মাল্লাসহ ফিসিং বোট (ছবি: দৈনিক অধিকার)

আনোয়ারা উপকূলীয় রায়পুর ইউনিয়নের গহিরা থেকে বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে ২০ মাঝি-মাল্লাসহ এফবি বাকলিয়া-১ নামের একটি ফিসিং বোট গত চার দিন ধরে নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। বিষয়টি মেরিন ফিসারিজ, কোর্সগার্ড ও নৌ-বাহিনীসহ সংশ্লিষ্ট দপ্তরে অবহিত করা হয়েছে বলে জানিয়েছেন বোট মালিক। 

নিখোঁজ বোটের মাঝি ও চালকের বাড়ি মিরসরাইয়ে এবং বাকি ১৮ জন শ্রমিকের বাড়ি নোয়াখালীর বিভিন্ন এলাকায় বলে জানা গেছে। তবে বোটের মালিক তাদের নাম জানাতে পারেননি। এ অবস্থায় চরম উদ্বেগ-উৎকণ্ঠায় দিন অতিবাহিত করছেন মাঝি-মাল্লার পরিবার।

বোটের মালিক আবদুল হামিদ জানান, তার মালিকানাধীন এফবি এ ফিসিং বোটটি গত ১৬ জানুয়ারি উপকূল থেকে মাছ শিকারের উদ্দেশ্যে বের হয়। গত শনিবার (১৯ জানুয়ারি) বোটটির মাঝি চট্টগ্রামের মিরসরাই উপজেলার মো. বেলাল মুঠো ফোনে জানান, তাদের বোটের ইঞ্জিন বিকল হয়ে গেছে। এরপর গত সোমবার (২১ জানুয়ারি) বিকালে বোটের মাঝি বেলাল ও ড্রাইবার মাকসুদ জানান, বোটসহ তারা কক্সবাজারের সেন্টমার্টিনের পশ্চিমে অবস্থান করছে। 

আবদুল হামিদ বলেন, এরপর চার দিন ধরে বোটের মাঝি মাল্লাদের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। তাদের মুঠো ফোন বন্ধ রয়েছে। বিষয়টি মেরিন ফিসারিজ, কোর্সগার্ড ও নৌ-বাহিনীকে জানিয়েছি। কিন্তু পতেঙ্গা থানা, কোতোয়ালী থানা, কর্ণফুলী থানা ও টেকনাফ থানায় নিখোঁজের সাধারণ ডায়েরি করার চেষ্টা করেও ব্যর্থ হয়েছি।

আরও পড়ুন: জমির মালিকদের বাড়ি গিয়ে অধিগ্রহণের চেক বিতরণ
 
বোটের মালিক আবদুল হামিদ আরও জানান, মাছ ধরার এই ফিসিং বোটে ২০ মাঝি মাল্লা ছাড়াও বোটসহ ৮০ লাখ টাকার মালামাল রয়েছে। বর্তমানে তিনি চরম উৎকণ্ঠায় সময় পার করছেন। এ ঘটনা জানাজানি হওয়ার পর মাঝি মাল্লার পরিবারদের মাঝেও আতঙ্ক বিরাজ করছে।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড