• রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

কেওক্রাডংয়ে র‌্যাবের অভিযান, বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস

  বান্দরবান প্রতিনিধি

২৪ জানুয়ারি ২০২০, ১৬:২৮
র‌্যাব
অভিযানে র‌্যাব সদস্যরা আফিমসহ বিপুল পরিমাণ পপি ফুল ধ্বংস করে (ছবি : দৈনিক অধিকার)

বান্দরবানের রুমা উপজেলার কেওক্রাডং পাহাড়ে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করেছে র‌্যাব। একই অভিযানে বিপুল পরিমাণ পপি ফুল, আফিমের রস ও গাছ ধ্বংস করা হয়।

শুক্রবার (২৪ জানুয়ারি) সকাল ৭টা থেকে বেলা ১২টা পর্যন্ত কেওক্রাডংয়ের গহীন জঙ্গলে অভিযান চালিয়ে ওই পপিক্ষেত ধ্বংস করে চট্টগ্রামস্থ র‌্যাব-৭-এর একটি দল।

র‌্যাব জানায়, জেলার রুমা উপজেলা শহর থেকে প্রায় ২০ কিলোমিটার দূরের কেওক্রাডং পাহাড়ে অবৈধভাবে প্রায় সাত একর পাহাড়ি জমিতে চারটি পপিক্ষেত চাষ করে আসছিল একটি চক্র। গোপন সংবাদে র‌্যাব-৭-এর একটি দল ওই শুক্রবার ওই এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ পপি ফুল, আফি‌মের রস ও গাছ ধ্বংস করে।

আরও পড়ুন : চুয়াডাঙ্গায় আলমসাধু উল্টে বৃদ্ধের মৃত্যু

এ ব্যাপারে র‌্যাব-৭-এর অধিনায়ক মশিউর রহমান দৈনিক অধিকারকে জানান, অভিযানে চারটি পপিক্ষেত থেকে প্রায় ৬০ কেজি পপির রস উদ্ধার করা হয়। পরে ওই ক্ষেতসহ পপির রসগুলো ধ্বংস করা হয়। এ ঘটনায় ক্ষেতের মালিককে সনাক্ত করে মামলা করা হবে বলেও জানান তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড