• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

গৌরীপুরের সেই শিক্ষক বরখাস্ত

  ময়মনসিংহ প্রতিনিধি

২৩ জানুয়ারি ২০২০, ১৯:৪৭
বরখাস্ত সহকারী শিক্ষক কায়েস আল কায়কোবাদ লাজুক
বরখাস্ত সহকারী শিক্ষক কায়েস আল কায়কোবাদ লাজুক (ছবি : দৈনিক অধিকার)

ময়মনসিংহের গৌরীপুরে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা ও মাদক মামলায় গ্রেপ্তার প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক কায়েস আল কায়কোবাদ লাজুককে (৪০) সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

বুধবার (২২ জানুয়ারি) জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাকে সাময়িকভাবে বরখাস্ত করেন।

এর আগে গত সোমবার (২০ জানুয়ারি) দিবাগত রাত পৌনে ২টার দিকে গৌরীপুর পৌর শহরের বালুয়াপাড়া মোড় এলাকা থেকে মাদকসেবন অবস্থায় ধুরুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়েরর সহকারী শিক্ষক লাজুক ও তার দুই সহযোগী শামছুজ্জামান বাপ্পি (২৫), তৌহিদা আক্তার রুমাকে (৩২) গ্রেপ্তার করে পুলিশ।

পরে মঙ্গলবার (২১ জানুয়ারি) তাদের সাত দিনের রিমান্ড চেয়ে পাঠানো হয়। বুধবার ময়মনসিংহ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা লাজুককে সাময়িক বরখাস্তের পত্র পাঠান।

গ্রেফতারকৃত লাজুক গৌরীপুর উপজেলার ধূরুয়া গ্রামের মৃত আব্দুল হাইয়ের ছেলে, তৌহিদা আক্তার (রুমা) পৌর শহরের সতিষা গ্রামের আব্দুল হাইয়ের মেয়ে, শামছুজ্জামান বাপ্পি বোকাইনগর অষ্টগড় গ্রামের আবুল বাসারের ছেলে।

ময়মনসিংহের জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. শফিউল হক জানান, গৌরীপুর উপজেলা শিক্ষা অফিসারকে নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাসের ঘটনায় মামলা ও একটি মাদক মামলায় শিক্ষক কায়েস আল কায়কোবাদ লাজুক গ্রেপ্তার রয়েছেন। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সূত্র জানায়, সহকারী শিক্ষক লাজুক প্রায় দেড় বছর ধরে বিদ্যালয়ে না গিয়েই বেতন উত্তোলন করতেন। ক্ষমতার দাপট দেখিয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি, শিক্ষক ও শিক্ষা অফিস তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে না পারে এভাবেই চলতেন তিনি।

এ বিষয়ে সহকারী উপজেলা শিক্ষা অফিসার মো. মোজাহিদুল ইসলাম জানান, তার বিরুদ্ধে তৎকালীন উপজেলা শিক্ষা অফিসার ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার ব্যবস্থা নিতে গিয়ে বিপাকে পড়েন।

ধুরুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমতাজ বেগম বলেন, এ শিক্ষক ২০১৯ সালের ১৪ নভেম্বর থেকে বিদ্যালয়ে অনুপস্থিত রয়েছেন।

আরও পড়ুন: টাঙ্গাইলে ভবন থেকে পড়ে টাইল‌স মিস্ত্রি নিহত

গৌরীপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা মনিকা পারভীন জানান, ‘শিক্ষক লাজুক কিছুদিন আগে অনিয়মতান্ত্রিকভাবে শিক্ষক বদলির সুপারিশ করেছিলেন। এতে রাজি না হওয়ায় ১৯ ও ২০ জানুয়ারি তিনি তার নিজস্ব ফেসবুক আইডি ও অন্যান্য আইডির মাধ্যমে অশ্লীল মন্তব্য এবং এডিটিং করা আপত্তিকর ছবি আপলোড দেন। এর পরিপ্রেক্ষিতে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড