• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সংবাদ প্রকাশের পর মাটি সরিয়ে বালু ও পাথর দিয়ে সড়কে কার্পেটিং 

  ঝালকাঠি প্রতিনিধি

২৩ জানুয়ারি ২০২০, ১০:৪৬
ঝালকাঠি
মাটি সরিয়ে বালু ও পাথর দিয়ে সড়কে কার্পেটিং (ছবি : দৈনিক অধিকার)

বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়কের ঝালকাঠি জেলাধীন রাজাপুর মেডিকেল মোড় থেকে নৈকাঠি হয়ে সাতুরিয়া স্টিল ব্রিজ পর্যন্ত সড়কে মাটি সরিয়ে বালু ও পাথর দিয়ে কার্পেটিং করা হচ্ছে।

এ সড়কের সংস্কার কাজে অনিয়ম নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর সড়ক ও জনপদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে কাদা সরিয়ে বালু ও পাথর দিয়ে সড়কে কার্পেটিং কাজ করা হচ্ছে।

এর আগে সড়ক খোঁড়ার পর বেলেমাটি ও বালু দেওয়ার কারণে বৃষ্টিতে কর্দমাক্ত হয়ে চরম জনদুর্ভোগ দেখা দেয়। ওই বিষয় নিয়ে সংবাদ প্রকাশ হলে সড়ক ও জনপদের কর্মকর্তারা সড়ক পরিদর্শনে গিয়ে দ্রুত কাদা সরিয়ে বালু ও পাথর বিছিয়ে কাজ করার নির্দেশ দেন।

বুধবার (২২ জানুয়ারি) সরেজমিনে বিশ্বাসবাড়ি ও রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্স এলাকা গিয়ে দেখা গেছে সড়কে মাটি সরিয়ে পুনরায় বালু ও পাথর দিয়ে কার্পেটিংয়ের কাজ করা হচ্ছে।

ইতোমধ্যে নৈকাঠি থেকে পাড় গোপালপুর এলাকার সড়কে কার্পেটিংয়ের কাজ সম্পন্ন হয়েছে।

স্থানীয়রা জানান, সড়কের পাশে খুঁড়ে রাখা বেলেমাটি ও বালু দেওয়া হয়েছিল। সম্প্রতি বৃষ্টিতে তা কর্দমাক্ত হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছিল। এ নিয়ে সংবাদ প্রকাশ করায় সড়ক ও জনপদের কর্মকর্তাদের টনক নড়ে, তারা দ্রুত ব্যবস্থা গ্রহণ করেন। বর্তমানে সড়কের কার্পেটিং কাজ চলছে, কিছু অংশের কাজ সম্পন্নও হয়েছে। পুরো কাজ সম্পন্ন হলে বরিশাল-খুলনা যাতায়াতের গুরুত্বপূর্ণ এ সড়কটির দীর্ঘদিনের ভোগান্তি লাঘব হবে।

রাজাপুরের মেডিকেল মোড় থেকে সাতুরিয়া স্কুল সংলগ্ন স্টিল ব্রিজ পর্যন্ত নয় কিলোমিটার সড়ক সংস্কারের জন্য সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে ১৭ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

সংস্কার কাজ বাস্তবায়নকারী ঠিকাদাররা জানান, সিলেট ও ঢাকা থেকে বালু এনে পাথর মিশিয়ে গ্রেডিং করা হয়েছিল। বৃষ্টিতে যানবাহন চলাচল করায় কয়েক স্থানে কর্দমাক্ত হয়েছিল। পরবর্তীতে ভেকু মেশিন দিয়ে তা অপসারণ করে নতুনভাবে মানসম্মত বালু ও পাথর দিয়ে ফের গ্রেডিং করে করা হয়েছে। কাজের গুণগতমান ঠিক রেখেই দ্রুত সঠিকভাবে কাজ সম্পন্ন করার লক্ষ্যে বর্তমানে পিচ ঢালাই কাজ চলমান রয়েছে, কয়েক কিলোমিটার সড়কে পিচ ঢালাই হয়েও গেছে।

আরও পড়ুন : যশোরে গণপিটুনিতে গরু চোর নিহত

ঝালকাঠি সড়ক ও জনপথ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী শেখ মো. নাবিল হোসেন জানান, রাজাপুর মেডিকেল মোড় থেকে সাতুরিয়া স্টিল ব্রিজ পর্যন্ত ৯ কিলোমিটারের সংস্কারের জন্য প্রায় ১৭ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। সংস্কার কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। কার্যাদেশে আগামী ৩০ জুনের মধ্যে কাজ শেষ করার সময়সীমা রয়েছে। সব সময়ই দপ্তরের পক্ষ থেকে রাস্তার কাজ তদারকি করা হচ্ছে। সঠিকভাবেই কাজ চলছে, অল্প দিনের মধ্যেই কাজ সম্পন্ন হবে এবং সড়কে আর কোনো ভোগান্তি থাকবে না।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড