• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নেত্রকোণায় হত্যার দায়ে একই পরিবারের তিনজনের যাবজ্জীবন

  নেত্রকোণা প্রতিনিধি

০১ আগস্ট ২০১৮, ১৮:৩৯
ছবি : দৈনিক অধিকার

পূর্ব শত্রুতার জের ধরে নেত্রকোণার কেন্দুয়া উপজেলার যুবক রিপন মিয়াকে (২৫) কুপিয়ে হত্যার দায়ে একই পরিবারের তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন আদালত। একই সাথে আদালত দণ্ডপ্রাপ্ত প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরও ১ মাস করে কারাদণ্ড দিয়েছেন।

আজ বুধবার দুপুরে নেত্রকোণার জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা আসামিদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, জেলার কেন্দুয়া উপজেলার রামচন্দ্রপুর গ্রামের মিসবাহ্ উদ্দিনের ছেলে দুলাল মিয়া (৩২) ও তার বড় ভাই বাবুল মিয়া (৪২) এবং বাবুল মিয়ার ছেলে রাশেদ মিয়া (১৯)।

মামলার সংক্ষিপ্ত বিবরণে পাবলিক প্রসিকিউটর পিপি (চলতি দায়িত্ব) সাইফুল আলম প্রদীপ জানান, কেন্দুয়া উপজেলার রামচন্দ্রপুর গ্রামের হেলাল উদ্দিনের ছেলে রিপন মিয়ার সাথে একই গ্রামের মিজবাহ উদ্দিনের ছেলে দুলালের পূর্ব শত্রুতা চলে আসছিল। প্রেমঘটিত বিয়ের ঘটনায় পূর্ব শত্রুতার জেরে ২০১১ সালের ১১ সেপ্টেম্বর রাত ৯টার দিকে রিপন তার ভগ্নিপতি ছোয়াদ মিয়ার সাথে কেন্দুয়া বাজার থেকে বাড়ি ফেরার পথে রামচন্দ্রপুর গ্রামের রাইস মিলের সামনে পৌঁছালে দুলাল ও বাবুল গংরা রামদা দিয়ে কুপিয়ে রিপনকে মারাত্মক জখম করে।

এ ঘটনায় জখমী রিপনের ভাই সাইফুল আলম তপন বাদী হয়ে ১৩ সেপ্টেম্বর ১০ জনের বিরুদ্ধে কেন্দুয়া থানায় একটি মামলা দায়ের করেন। জখম হওয়া রিপন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৫ দিন পর মারা যায়।

পুলিশ তদন্ত শেষে বেশ কয়েকজন আসামির নাম বাদ দিয়ে ২০১১ সালের ১৩ নভেম্বর আদালতে চার্জশিট দাখিল করলে বাদীপক্ষ না রাজী প্রদান করে। পরে পুলিশ ২০১২ সালের ৩ অক্টোবর ৮ জন আসামির বিরুদ্ধে পুনরায় চার্জশিট দাখিল করে।

বিজ্ঞ বিচারক ১৪ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে ৩ জন আসামির বিরুদ্ধে অপরাধ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় তাদেরকে যাবজ্জীবন কারাদণ্ড এবং মামলার অপর ৫ আসামির বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস প্রদান করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি (চলতি দায়িত্ব) সাইফুল আলম প্রদীপ এবং আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট এমদাদুল হক শাহ্।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড