• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

লাইসেন্স ছাড়াই চলছে ডায়াগনস্টিক সেন্টার, ৪ জনকে দণ্ড

  বরিশাল প্রতিনিধি

২১ জানুয়ারি ২০২০, ০৬:১২
ডায়াগনস্টিক সেন্টারে অভিযান
ডায়াগনস্টিক সেন্টারে অভিযান ( ছবি : দৈনিক অধিকার )

ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে কোনো যন্ত্রপাতি নেই। কিন্তু সেখানকার টেকনিশিয়ান অনায়াসে রক্ত পরীক্ষাসহ বিভিন্ন টেস্ট করে যাচ্ছেন। এমনকি আশপাশের অধিকাংশ ডায়াগনস্টিক সেন্টারও লাইসেন্স ছাড়াই পরিচালিত হচ্ছে। এসব অভিযোগে বরিশালের হিজলা উপজেলায় ৪টি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২০ জানুয়ারি) বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত হিজলা উপজেলার এমন ৪টি ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে অভিযান চালান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম।

এ সময় ওইসব প্রতিষ্ঠানের ৪ জনকে কারাদণ্ডসহ প্রায় এক লক্ষ টাকা জরিমানা করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম।

তিনি জানান, র‌্যাবের সহায়তায় অভিযানকালে হিজলার সেবা ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা জরিমানা এবং ম্যানেজার জাকির হোসেনকে ১ মাসের কারাদণ্ড দেওয়া হয়, সান এক্সরে ডায়াগনস্টিক সেন্টারের টেকনিশিয়ান জাহিদুল ইসলামকে ১ মাসের কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা, রেমিডি মেডিকেল সার্ভিসেসকে ৪০ হাজার টাকা জরিমানা ও মালিক মো. খলিলুর রহমানকে ২ মাসের কারাদণ্ড এবং টেকনিশিয়ান অনিককে ১ মাস কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া মেডিকেয়ার ফিজিওথেরাপিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন: সাগর পথে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতিকালে ২২ রোহিঙ্গা আটক

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম আরও জানানি, ভোক্তা অধিকার আইনের ২৭ ধারা অনুযায়ী ওই ৪টি প্রতিষ্ঠানকেই বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। কোনোটারই লাইসেন্স ছিল না। এমনকি ল্যাবে কোনো যন্ত্রপাতি নেই কিন্তু রক্ত পরীক্ষা করতে দেখা গেছে টেকনিশিয়ানকে।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড