• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাল্যবিয়ের খবরে বিয়ে বাড়িতে হাজির ইউএনও

  নরসিংদী প্রতিনিধি

২০ জানুয়ারি ২০২০, ২২:৫৭
ইউএনও
বাল্যবিয়ের খবরে ইউএনওসহ অন্যরা ঘটনাস্থলে ছুটে যান (ছবি : দৈনিক অধিকার)

নরসিংদী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসলিমা আক্তারের হস্তক্ষেপে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেয়েছে এক স্কুলছাত্রী।

সোমবার (২০ জানুয়ারি) দুপুরে ওই স্কুলছাত্রীর বাবা-মা তার বাল্যবিয়ে দেওয়ার চেষ্টা করলে ইউএনওর নেতৃত্বে একটি দল বিয়েবাড়িতে উপস্থিত হয়। এ সময় ওই ছাত্রীর পড়াশোনা চালিয়ে যাওয়ার পাশাপাশি প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত তার বিয়ে দেবেন না বলে পরিবারের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়।

জানা যায়, সোমবার সদর উপজেলার দগরিয়া এলাকায় নরসিংদী পলিটেকনিক ইনস্টিটিউটের পাশের বাড়িতে বাল্যবিয়ের আয়োজন করা হয়। পরে খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) শাহ আলম, জেলা মহিলা অধিদপ্তরের উপপরিচালক সেলিনা বেগম ও সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দুজ্জামান তাৎক্ষণিক ঘটনাস্থলে ছুটে আসেন এবং ওই বিয়ে বন্ধ করে দেন।

আরও পড়ুন : বিয়ের দাবিতে কলেজছাত্রীর সংবাদ সম্মেলন

এ ব্যাপারে ইউএনও তাসলিমা আক্তার দৈনিক অধিকারকে জানান, দগরিয়া এলাকায় একটি বাল্যবিয়ের খবর শুনে সেখানে উপস্থিত হই। পরে ওই স্কুলছাত্রীর পরিবারের সদস্যদের মাঝে বাল্যবিয়ের আইনগত নিষেধাজ্ঞার বিষয়টি তুলে ধরে স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুজ্জামানের সহায়তায় তা বন্ধ করে দেই। পাশাপাশি প্রাপ্তবয়স না হওয়া পর্যন্ত ওই ছাত্রীর বিয়ে দেবেন না বলে তার পরিবার উপস্থিত সকলের কাছে অঙ্গীকার করেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড