• বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে কৃষি জমির মাটি কাটায় ৩ জনকে জরিমানা

  ফেনী প্রতিনিধি

২০ জানুয়ারি ২০২০, ২১:৫৭
কৃষি জমি
ভ্রাম্যমাণ আদালত টিম (ছবি : দৈনিক অধিকার)

ফেনীর দাগনভূঁইঞায় কৃষি জমির টপ সয়েল মাটি কেটে ইটভাটায় বিক্রির অপরাধে তিনজনকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

সোমবার (২০ জানুয়ারি) উপজেলার দুধমুখা বাজার সংলগ্ন মাস্টারপাড়া এলাকায় এ অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) মো. মোজাম্মেল হক চৌধুরী। 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, কৃষি জমির টপ সয়েল কেটে ইটভাটায় বিক্রয় করার খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. রবিউল হাসানের নির্দেশে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় একটি স্কেভেটর ও পাঁচটি মাটি টানার ট্রাক্টরসহ এ কাজে জড়িত আটজন শ্রমিককে আটক করা হয়। 

পরবর্তীতে জমির মালিক পক্ষের ইলিয়াছ পাটোয়ারী ও মাটির ব্যবসায় জড়িত মোজাম্মেল হোসেন এবং মো. ছুফিয়ান ঘটনাস্থলে হাজির হয়ে নিজেদের অপরাধ স্বীকার করে এমন অপরাধের সঙ্গে আর যুক্ত হবে না মর্মে অঙ্গীকার করে। 

এরপর বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে মাটি ব্যবসায়ী রামনগর এলাকার মো. এয়াছিনের ছেলে মোজাম্মেল হোসেন, নুরুল ইসলামের ছেলে মো. ছুফিয়ানকে ৯০ হাজার ও জমির মালিক পক্ষের এনায়েতনগর এলাকার মমতাজ মিয়ার ছেলে ইলিয়াছ পাটোয়ারীকে ৫০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। 

আরও পড়ুন : আগুন পোহাতে গিয়ে ঠাকুরগাঁওয়ে বৃদ্ধার মৃত্যু

উপজেলা নির্বাহী অফিসার রবিউল হাসান বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘দাগনভূঁইঞায় কৃষি জমির টপ সয়েল মাটি কেটে পরিবেশ বিপন্ন করা এবং ফসলি জমি নষ্ট করার এ অপরাধের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।’ 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড