• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

লক্ষ্মীপুরে রশিদ হত্যা মামলায় এক আসামির যাবজ্জীবন

  লক্ষ্মীপুর প্রতিনিধি

২০ জানুয়ারি ২০২০, ১৪:২২
লক্ষ্মীপুর
জেলা জজ আদালত, লক্ষ্মীপুর (ছবি : দৈনিক অধিকার)

লক্ষ্মীপুরের রামগঞ্জে কৃষক আবদুর রশিদ হত্যা মামলার প্রধান আসামি গিয়াস উদ্দিনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানার নির্দেশ দিয়েছেন আদালত।

ওই মামলার আরও ছয় আসামিকে খালাস দেওয়া হয়। এ সময় দণ্ডপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন না।

সোমবার (২০ জানুয়ারি) দুপুরে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শাহেনূর এ রায় দেন। জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) মো. জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্ত আসামি গিয়াস উপজেলার উদনপাড়া গ্রামের প্রয়াত কাদর আলীর ছেলে।

খালাসপ্রাপ্তরা হলেন- দণ্ডপ্রাপ্ত গিয়াসের ভাই মন্তাজ মিয়া, তোফাজ্জল হোসেন, ভাতিজা দেলোয়ার হোসেন, ইমান হোসেন, কাউছার ও শফিক।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মামলার বাদী ছিদ্দিক মিয়ার মেয়ে হাজেরা খাতুনের কাছ থেকে গিয়াস টাকা ধার চায়। কিন্তু টাকা দিতে না পারায় হাজেরার সঙ্গে গিয়াস ঝগড়া সৃষ্টি করে। এরই জের ধরে ২০১২ সালের ১৭ আগস্ট আসামিরা লাঠিসোঁটা নিয়ে ছিদ্দিকের বাড়িতে এসে গালমন্দ করে। এতে বাধা দিলে আবদুর রশিদকে লোহার ছেনা দিয়ে গিয়াস আঘাত করে। এতে সে গুরুতর আহত হয়।

পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করে। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আবদুর রশিদ মারা যান। এ ঘটনায় একই বছরের ১৮ আগস্ট নিহতের ভাই ছিদ্দিক মিয়া বাদী হয়ে রামগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

আরও পড়ুন : মুজিববর্ষ নিয়ে কটূক্তি করায় সাবেক পৌর মেয়র গ্রেপ্তার

২০১৩ সালের ২৮ জানুয়ারি মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) আবুল কাশেম সাতজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। দীর্ঘ সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে সত্যতা প্রমাণিত হওয়ায় আসামি গিয়াসকে আদালত এ শাস্তি প্রদান করেন।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড