• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

আজ সারিয়াকান্দিতে চিরনিদ্রায় শায়িত হবেন এমপি মান্নান

  বগুড়া প্রতিনিধি

২০ জানুয়ারি ২০২০, ১১:২৪
বগুড়া
এমপি আব্দুল মান্নান (ছবি : সংগৃহীত)

বগুড়া-১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল মান্নান (৬৬) নিজ জন্মভূমিতে চিরনিদ্রায় শায়িত হবেন।

সোমবার (২০ জানুয়ারি) বিকাল চারটায় বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার কেন্দ্রীয় ঈদগাহ মডেল মসজিদ সংলগ্ন স্থানে তার দাফন সম্পন্ন হবে।

শনিবার (১৮ জানুয়ারি) সকাল সোয়া ৮টায় তিনি ঢাকার ল্যাব এইড হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। বগুড়ার সাবেক এই এমপি ১৬ জানুয়ারি দুপুর সাড়ে ১২টায় ঢাকার ধানমন্ডিস্থ বাসভবনে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকা ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এমপি আব্দুল মান্নানের পারিবারিক সূত্রে জানানো হয়েছে, এমপি আব্দুল মান্নানের লাশ ঢাকা বারডেম হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। সোমবার সকাল ৮টায় ঢাকায় কৃষিবিদ ইনস্টিটিউশনে কৃষিবিদরা শেষ শ্রদ্ধা জানাবেন। এরপর সকাল ১০টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় প্রথম নামাজে জানাজা শেষে তার প্রতি শেষ শ্রদ্ধা জানাবেন রাজনৈতিক সহকর্মীরা। পরে হেলিকপ্টার যোগে দুপুর দেড়টায় তার লাশ বগুড়ার সোনাতলায় নিয়ে আসা হবে। সেখানে স্থানীয় শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে তার দ্বিতীয় নামাজে জানাজা শেষে বিকাল ৪টায় সারিয়াকান্দিতে তার গ্রামের বাড়িতে লাশ নিয়ে যাওয়া হবে। সেখানে স্থানীয় পাবলিক মাঠে তার তৃতীয় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

জানা গেছে, জেলার সারিয়াকান্দি ও সোনাতলা উপজেলা নিয়ে গঠিত বগুড়া-১ আসন। এই আসন থেকে টানা তিনবার বিজয় নিয়ে এলাকার মানুষের উন্নয়নে কাজ করেছেন।

আরও পড়ুন : রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে জাতিসংঘের দূত ইয়াং হি লি

এমপি আব্দুল মান্নান ১৯৫৩ সালের ১৯ ডিসেম্বর বগুড়ার সারিয়াকান্দি উপজেলার হিন্দুকান্দি গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মরহুম জালাল উদ্দিন সরদার, মাতা মরহুম মুনজিলা বেগম, সাত ভাই বোনের মধ্যে তিনি ছিলেন দ্বিতীয়।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড