• শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাটহাজারীতে সওজের জায়গা উদ্ধার করলেন ইউএনও

  হাটহাজারী প্রতিনিধি, চট্টগ্রাম

২০ জানুয়ারি ২০২০, ০৫:৩১
অবৈধ পাকা স্থাপনা ও দোকানপাট উচ্ছেদ
অবৈধ পাকা স্থাপনা ও দোকানপাট উচ্ছেদ (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের হাটহাজারী পৌরসদরের বাসস্ট্যান্ড গোলচত্বর এলাকায় সড়ক ও জনপদ (সওজ) বিভাগের জায়গা বেআইনিভাবে দখল হওয়ায় চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কটি সংকীর্ণ হয়ে গিয়েছিল। সওজ কর্তৃপক্ষের কোনো নজরদারি না থাকায় সেখানে অবৈধ স্থাপনা ও দোকানপাটের সংখ্যা দিনদিন বেড়েই চলেছিল।

রবিবার (১৯ জানুয়ারি) বিকাল সাড়ে ৪টা থেকে ৬টা পর্যন্ত চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কের বাসস্ট্যান্ড গোলচত্বর এলাকায় অবৈধ পাকা স্থাপনা ও দোকানপাট উচ্ছেদ করে সওজের ৪ শতাংশ জায়গা উদ্ধার করা হয়েছে।  

আর এই কাজে সমস্ত রক্তচক্ষুকে উপেক্ষা করে সাহসের সঙ্গে অগ্রণী ভূমিকা পালন করেন হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন।

এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সম্রাট খীসা, ভূমি সহকারী কর্মকর্তা আকাতার কামাল চৌধুরী, সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী সাজ্জাদ হোসেন, মডেল থানার পুলিশ এএসআই মো. নুরুজ্জামান ও তার সঙ্গীয় ফোর্সের অক্লান্ত পরিশ্রম ও প্রচেষ্টায় অবৈধ দখলদারের হাত থেকে রক্ষা পেয়েছে কোটি কোটি টাকার জয়গা এবং সেই সঙ্গে হাটহাজারীবাসী ফিরে পেয়েছে যানজড়মুক্ত সড়ক।

অবৈধ দখলে থাকা জায়গা উদ্ধারের সময় ইউএনও রুহুল আমীন দখলদারদের রক্ষায় কারোরই অনুরোধ শোনেননি বরং দ্রুত দখলদারদের স্থাপনা উচ্ছেদ করেছেন। 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমীন বলেন, সওজের ৪ শতাংশ জায়গা উদ্ধার করা হয়েছে। যার বাজার মূল্য প্রায় ২ কোটি টাকার উপরে। পর্যায়ক্রমে সওজের বাকি জায়গাগুলো উদ্ধার করা হবে। উদ্ধারকৃত জায়গার পূর্ব দিকে ১২ শতাংশ সরকারি খাস জায়গায় সীমানা নির্ধারণ করে দেওয়া হয়েছে। সেটিও দ্রুত সময়ের মধ্যে উদ্ধার করা হবে। এগুলোর সুফল হাটহাজারীবাসীই ভোগ করবে। 

আরও পড়ুন: জানুয়ারিতে আসছে আরেকটি শৈত্যপ্রবাহ

রুহুল আমীন বলেন, এসব ভালো কাজে হাটহাজারীবাসী আমাদের আন্তরিকতার সঙ্গে সহযোগিতা করেছেন। আমি এজন্য তাদের কাছে কৃতজ্ঞ।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড