• শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঝিনাইদহে লাইনচ্যুত ট্রেনের উদ্ধার কাজ শুরু

  ঝিনাইদহ প্রতিনিধি

২০ জানুয়ারি ২০২০, ০১:২৩
লাইনচ্যুত ট্রেন
লাইনচ্যুত ট্রেন (ছবি : দৈনিক অধিকার)

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার সাফদারপুর স্টেশনে লাইনচ্যুত নকশীকাঁথা ট্রেনের উদ্ধার কাজ শুরু হয়েছে। ঈশ্বরর্দী থেকে রিলিফ ট্রেন ঘটনাস্থলে আসার পর রবিবার (১৯ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টা থেকে কাজ শুরু হয়।
 
রাজবাড়ি জেলার গোয়ালন্দ থেকে খুলনাগামী নকশীকাঁথা ট্রেন লাইনচ্যুতির পর থেকেই খুলনার সঙ্গে রাজশাহী, ঢাকা রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
 
নকশীকাঁথা ট্রেনের পরিচালক আতিকুর রহমান জানান, মূলত স্টেশন মাস্টারের সিগন্যালে ভুলের কারণেই এমনটি হয়েছে। সাধারণত যখন স্টেশনে থেমে থাকা ট্রেন ক্রসিং করে তখন পয়েন্টগুলো   (স্লিপার) ফাঁকা থাকে। তারই ধারাবাহিকতায় সাফদারপুর স্টেশনে দাঁড়িয়ে থাকা মালবাহী ট্রেন ক্রসিংয়ের পর পয়েন্ট ঠিক না করে নকশীকাঁথা ট্রেনের ক্রসিংয়ের সিগন্যাল দেয় মাস্টার। ফলে ট্রেনটি পয়েন্ট পার হওয়ার সময় লাইনচ্যুতির ঘটনা ঘটে। আমরা চেষ্টা চালাচ্ছি যতদ্রুত সম্ভব ট্রেন চলাচল স্বাভাবিক করার জন্য।

আরও পড়ুন: খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

এ বিষয়ে বার বার যোগাযোগ করা হলেও ফোন রিসিভ করেননি সাফদারপুর স্টেশন মাস্টার ওলিয়ার রহমান।

সাফদারপুর স্টেশন এলাকার দায়িত্বে থাকা মোবারকগঞ্জ রেল স্টেশনের উপ-সহকারী প্রকৌশলী সুমন কুমার বসু জানান, রিলিফ ট্রেন এবং স্থানীয়ভাবে আমরা লাইনচ্যুত ইঞ্জিন ও বগিটি উদ্ধারের চেষ্টা চালাচ্ছি। তবে উদ্ধার কাজ কখন শেষ হবে; এই মুহূর্তে তা বলা যাচ্ছে না।

ওডি/ এফইউ
 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড