• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

লালমনিরহাটে প্রকাশ কান্তির দুর্নীতি, তদন্তে জনস্বাস্থ্য অধিদপ্তর

  লালমনিরহাট প্রতিনিধি

১৯ জানুয়ারি ২০২০, ১৯:০৭
প্রকাশ কান্তি
সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী প্রকাশ কান্তি রায় (ছবি : দৈনিক অধিকার)

লালমনিরহাটের হাতীবান্ধায় উপজেলায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী প্রকাশ কান্তি রায়ের দুর্নীতি ও অনিয়মের তদন্ত করা হবে।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর রংপুর বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী বাহার উদ্দিন মৃধা সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রকাশ কান্তি রায়ের দুর্নীতি ও অনিয়মের যে খবর গণমাধ্যমে এসেছে তা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়া অনিয়মের প্রাথমিক তথ্য পাওয়ায় ইতোমধ্যে ওই সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলীর চাকরি সংক্রান্ত একটি ফাইল আটকে দিয়েছে লালমনিরহাট নির্বাহী প্রকৌশলী মাইন উদ্দিন।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর রংপুর বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী বাহার উদ্দিন মৃধা জানান, যতটুকু কাজ হবে ততটুকুই বিল দেওয়া উচিত ছিল। কিন্তু সহকারী প্রকৌশলী প্রকাশ কান্তি রায় সেই নির্দেশনা না মেনে বিল দিয়েছে, এটা দুঃখজনক। এ ঘটনার দায়ভার জেলা নির্বাহী প্রকৌশলীও এড়াতে পারেন না। কাজের চেয়ে অতিরিক্ত বিল উত্তোলনের বিষয়টি আমিও আগে থেকে একটু জানতাম। মনে করেছিলাম ঠিকাদার কাজ করে দিবেন। কিন্তু কাজ না করে ভিন্ন কৌশল গ্রহণ করেন তা জানতাম না।

এ সংক্রান্ত খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর বিষয়টি জনস্বাস্থ্য অধিদপ্তর আমলে নিয়েছেন। ওই কর্মকর্তার বিরুদ্ধে যেসব অভিযোগ উঠেছে তা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান প্রকৌশলী বাহার উদ্দিন মৃধা।

আরও পড়ুন : দিনাজপুরে ট্রাক্টরের ধাক্কায় ভ্যানচালকের মৃত্যু

উল্লেখ্য, হাতীবান্ধায় দৃষ্টিনন্দন পুকুর ও বিশুদ্ধ পানি সরবরাহ প্রকল্পের নামে কাজ না করেই ১৮ লাখ টাকা লুটপাটের ফন্দি তৈরি করেছেন উপজেলা সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী প্রকাশ কান্তি রায়। প্রকল্পের ২০ ভাগ নির্মাণ কাজের বিপরীতে ১৮ লাখ টাকার বিল-ভাউচার দাখিল করে ঠিকাদারের কাছে আর্থিক সুবিধা নিয়ে ওই টাকা উত্তোলনে ঠিকাদারকে সুযোগ করে দিয়েছেন তিনি। ওই নির্মাণ কাজের মোট ব্যয় ধরা হয়েছিল ২৬ লাখ টাকা। সেই সুবিধার টাকা বৈধ করতে তিনি এখন চিঠিপত্র চালাচালি করে ফন্দি তৈরি করছেন প্রকল্পটি যেন এখানেই শেষ হয়ে যায়। নিম্নমানের কাজ ও অপরিকল্পিতভাবে বোমা মেশিন দিয়ে পুকুর খনন করায় সামান্য বৃষ্টিতেই ভেঙে গেছে পুকুরের পাড়।

অভিযোগ রয়েছে, বিলুপ্ত ছিটমহলগুলোতে নলকূপ ও স্যানিটেশন প্রকল্পে নানা অনিয়মের মাধ্যমে লাখ লাখ টাকা লুটপাট করেছেন হাতীবান্ধা উপজেলা সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী প্রকাশ কান্তি রায়। এ ছাড়া নিয়মিত অফিস না করার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড