• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রোহিঙ্গা মাদক কারবারি নিহত, সাড়ে ৬ কোটি টাকার ইয়াবা উদ্ধার

  কক্সবাজার প্রতিনিধি

১৯ জানুয়ারি ২০২০, ০৯:৩৭
কক্সবাজার টেকনাফ
বন্দুকযুদ্ধে রোহিঙ্গা নিহত, ইয়াবা উদ্ধার (ছবি : দৈনিক অধিকার)

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা মাদক কারবারি নিহত হয়েছে। এ ঘটনায় বিজিবির তিন সদস্য আহত হয়েছে। ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়েছে বলে জানান বিজিবি।

শনিবার (১৮ জানুয়ারি) রাতে নাফনদীর লালদ্বীপ এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মাদক কারবারি উখিয়া উপজেলার কুতুপালং ২ নম্বর ক্যাম্পের ব্লক-ডি-৪ এর বাসিন্দা মো. জামাল হোসনের ছেলে মো. আয়াস (২৫)।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, বিজিবি জানতে পারে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান জাদিমোরা সীমান্ত হয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করবে। এমন সংবাদের ভিত্তিতে বিজিবি সদস্যরা শিকল ঘেরা এলাকায় অবস্থান নেয়। কিছুক্ষণ পরে নাফনদীর লালদ্বীপ হয়ে একটি নৌকা করে কয়েকজন লোক বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করে। এমন সময় বিজিবি সদস্যরা তাদের চ্যালেঞ্জ করে। এক পর্যায়ে নৌকা থেকে বিজিবি সদস্যদের ওপর গুলি করতে থাকে। বিজিবি সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। ৫ থেকে ৬ মিনিট গোলাগুলির পরে নৌকায় থাকা মাদক কারবারিরা মিয়ানমার সীমান্তে পালিয়ে যাওয়ার জন্য নদীতে ঝাঁপ দেয়। পরে পরিস্থিতি শান্ত হলে ঘটনাস্থল থেকে ২ লাখ ২০ হাজার পিস ইয়াবা, নৌকা, একটি দেশীয় বন্দুক, এক রাউন্ড তাজা এবং এক রাউন্ড খালি খোসা এবং গুলিবিদ্ধ এক মাদক কারবারিকে উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত মাদক কারবারিকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। আহত বিজিবি সদস্যদের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

আরও পড়ুন : স্বামীর দ্বিতীয় বিয়ের প্রতিবাদে ৯৯৯ নম্বরে কল, ভুক্তভোগী নারীই গ্রেপ্তার!

বিজিবির দাবি, উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক বাজার মূল্য ছয় কোটি ৬০ লাখ টাকা। এই বিষয়ে আইনি প্রক্রিয়া অব্যাহত রয়েছে বলেও জানান বিজিবির এই অধিনায়ক।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড