• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সৈয়দপুরে ঐতিহ্যবাহী ঘোড়দৌড়

  নীলফামারী প্রতিনিধি

১৮ জানুয়ারি ২০২০, ২১:৩১
ঘোড়দৌড়
নীলফামারীর সৈয়দপুর উপজেলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় (ছবি : দৈনিক অধিকার)

নীলফামারীর সৈয়দপুর উপজেলায় গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৮ জানুয়ারি) বিকালে উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের আবুল কাজীর দোলায় ১০ম বারের মতো এই ঘোড়দৌড়ের আয়োজন করা হয়। এতে নীলফামারী, দিনাজপুর, রংপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় জেলার অসংখ্য প্রতিযোগী অংশ নেন।

সৈয়দপুরের মোটরসাইকেল শো-রুম ‘তাহিয়া বাজাজ’ ও ‘ইসলাম মটরস্’- এর যৌথ উদ্যোগে আয়োজিত এই ঘোড়দৌড় দেখতে নীলফামারীসহ আশপাশের জেলার হাজার হাজার নারী-পুরুষসহ শিশু ও বৃদ্ধরা প্রতিযোগিতাস্থলে সমবেত হন।

ঘোড়দৌড়ে ১০টি ঘোড়া অংশগ্রহণ করে। এর মধ্যে প্রথম স্থান অর্জন করে রংপুরের মহসিন আলী। এছাড়া দ্বিতীয় হয়েছেন দিনাজপুরের বিন্নাকুড়ি এলাকার আমিনুর রহমান এবং তৃতীয় হয়েছেন ঠাকুরগাঁওয়ের রুহিয়া এলাকার সোনামিয়া।

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী জেলার সংরক্ষিত মহিলা সংসদ সদস্য রাবেয়া আলিম। এছাড়া বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আখতার হোসেন বাদল, সাধারণ সম্পাদক মোহাসিনুল হক মহসিন, ইঞ্জিনিয়ার রাশেদুজ্জামান রাশেদ প্রমুখ।

আরও পড়ুন : পরিত্যক্ত স্কুলব্যাগে ৩৫ লাখ টাকার স্বর্ণ

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বোতলাগাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল হেলাল চৌধুরী। এছাড়া স্বাগত বক্তব্য রাখেন- ঘোড়দৌড়ের আয়োজক কাজী মাওলানা জাহাঙ্গীর হোসেন (ঘোড়া হুজুর)। অন্যদের মধ্যে এ সময় আরও উপস্থিত ছিলেন- কামারপুকুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিকো আহমেদ, বাঙ্গালীপুর ইউনিয়নের সাধারণ সম্পাদক প্রভাষক মেহেদি হাসান সুরজ মণ্ডল, বোতলাগাড়ী ইউপি সদস্য ও ঘোড়দৌড়ের সমন্বয়ক মোতালেব হোসেন প্রমুখ।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড