• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঈশ্বরদীতে হনুমানকে ঘিরে উৎসুক জনতা

  ঈশ্বরদী প্রতিনিধি, পাবনা

১৮ জানুয়ারি ২০২০, ১৯:১৮
হনুমান
হনুমান (ছবি : দৈনিক অধিকার)

গত এক সপ্তাহ ধরে পাবনার ঈশ্বরদী শহর ও গ্রামের লোকালয়ে একটি হনুমান ঘোরাঘুরি করতে দেখা গেছে। হনুমানটিকে দেখতে শিশু-নারীসহ উৎসুক জনতার ভিড় লক্ষ করা যাচ্ছে। তারা হনুমানটিকে কলা, আপেলসহ নানা রকমের ফল খাওয়াচ্ছেন, কেউ কেউ আবার হনুমানটিকে উত্ত্যক্তও করছেন।

শনিবার (১৮ জানুয়ারি) দুপুরে শহরের পশ্চিম টেংরী কাচারীপাড়া এলাকার মধুর চায়ের দোকানের চালে হনুমানটিকে ঘোরাফেরা করতে দেখা গেছে। এ গাছ থেকে ও গাছে যাচ্ছে হনুমানটি। আবার কখনো বাড়ির ছাদে ও ঘরের চালে ঘুরে বেড়াচ্ছে।

স্থানীয় বাসিন্দারা জানান, যশোর এলাকা থেকে পাথর নিয়ে আসা একটি ট্রাকে চড়ে হনুমানটি এলাকায় এসেছে বলে তারা ধারণা করছেন। এখন এটি বিভিন্ন এলাকায় ঘোরাফেরা করছে। হনুমানটি মানুষ দেখলেই কখনো গাছের উঁচু ডালে, কখনো ঘরের চালে বিচরণ করছে। শিশুরা ঢিল ছুড়ে হনুমানটিকে নানাভাবে উত্ত্যক্ত করছে।

আরও পড়ুন : মীরসরাইয়ে বিদ্যুৎস্পৃষ্টে টেকনিশিয়ান নিহত

উপজেলা বন কর্মকর্তা (ফরেস্টার) ইসমাইল হোসেন বলেন, ‘ওই এলাকায় হনুমান আসার কথা শুনেছি। বিষয়টি ঢাকার প্রধান কার্যালয়কে অবহিত করা হয়েছে, যাতে হনুমানটি ধরে ঢাকা চিড়িয়াখানায় পাঠানো যায়।’ এলাকার মানুষকে হনুমানটিকে উত্ত্যক্ত না করার পরামর্শও দেন তিনি।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড