• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

খাল থেকে বালু উত্তোলনের অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

  মোহাম্মদ আব্দুর রহিম

  বান্দরবান

১৮ জানুয়ারি ২০২০, ১২:৩৬
বান্দরবান
খাল থেকে বালু উত্তোলন (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার বাজালিয়ার ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুস সবুরের বিরুদ্ধে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগ উঠেছে।

স্থানীয়দের অভিযোগ, তিনি বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের সুলতানপুর এলাকার সুয়ালক খাল থেকে বালু উত্তোলন করছেন। প্রতি বছর শীতে বালু উত্তোলন করে ব্যবসা করেন। কিন্তু কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ নিচ্ছে না।

ইউপি সদস্য আব্দুস সবুর সিন্ডিকেটের মাধ্যমে পার্বত্য এলাকায় প্রবেশ করে বালুর ব্যবসা, কাঠ পাচার, জুয়ার আড্ডাসহ বিভিন্ন অপকর্ম করে আসছেন বলেও অভিযোগ রয়েছে।

স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে সম্প্রতি দেখা যায়, সুয়ালক এক নম্বর ওয়ার্ডের সুলতানপুর বাজারের পাশে সুয়ালক খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে পার্শ্ববর্তী সাতকানিয়ায় পাচার করছে আব্দুস সবুর, স্থানীয় বালুর চরের মালিক মো. জাহাঙ্গীর, বাজালিয় ইউনিয়নের বড়দোয়ারার মো. হাফেজ ও সুলতান পুরের রবিউল হোসেন নামে চক্রটি।

আরও পড়ুন : মির্জাপুরে বিদ্যালয়ের জমি দখলের অভিযোগ এ বিষয়ে জানতে চাইলে ইউপি সদস্য আব্দুস সবুর মুঠোফোনে বলেন, আমরা অবৈধভাবে বালু উত্তোলন করছি না। প্রশাসন, গোয়েন্দা ডিবিসহ সবাইকে ম্যানেজ করে বালু উত্তোলন করছি। এলাকাটির ওই পাড়ে বান্দরবান হলেও এ পাড়ে আমাদের সাতকানিয়া।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড