• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনায় তালাবদ্ধ বাড়িতে আগুন, ৫টি ঘর পুড়ে ছাই

  পাবনা প্রতিনিধি

১৭ জানুয়ারি ২০২০, ১৮:৩০
ঘরের সবকিছু পুড়ে ছাই
ঘরের সবকিছু পুড়ে ছাই (ছবি : দৈনিক অধিকার)

সবগুলো ঘর তালাবদ্ধ করে আত্মীয়ের বাড়িতে দাওয়াত খেতে গিয়েছিলেন পরিবারের লোকজন। আগুন লাগার খবর শুনে বাড়ি ফিরে দেখেন দুই পরিবারারে পাঁচটি বসতঘর ও মালামাল আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।

শুক্রবার (১৭ জানুয়ারি) দুপুরে পাবনার সাঁথিয়ার করমজা মল্লিকপাড়া গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ২০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

স্থানীয়রা জানান, দুপুরে করমজা মল্লিকপাড়া গ্রামে ইয়াকুব ও রাজেমের বাড়িতে আগুন দেখতে পান প্রতিবেশীরা। এরপর ফায়ার সার্ভিসকে খবর দেন স্থানীয়রা। বেড়া ফায়ার সার্ভিসের কর্মীরা এসে প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হন। ততক্ষণে ঘরের সব জিনিস পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয়রা জানান সবকয়টি ঘরে তালা দেওয়া থাকায় উদ্ধারকারীরা ঘর থেকে কোনো জিনিসপত্র বের করতে পারেননি।

ক্ষতিগ্রস্ত কৃষক ইয়াকুব মোল্লা বলেন, ‘ঘরে তালা দিয়ে আমরা দুই পরিবারের সবাই আত্মীয়ের বাড়িতে দাওয়াত খেতে গিয়েছিলাম। পরে প্রতিবেশিদের মাধ্যমে খবর পাই বাড়িতে আগুন লেগেছে। ফিরে এসে দেখি, আমাদের ঘরের সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে।’

তিনি আর জানান, ‘আমার ঘরে থাকা ২৫০ মন ধান, আলমারিতে রাখা নগদ ২ লাখ টাকা ও ১ ভরি সোনার অলঙ্কারসহ ঘরের আসবাবপত্রসহ সব জিনিস পুড়ে গেছে।

অপর বাড়ির মালিক কৃষক রাজেম মোল্লা (৫০) জানান, তার ঘরে নগদ ১ লাখ টাকা ও চার ভরি সোনাসহ ঘরের সব জিনিস আগুনে পুড়ে গেছে।

পাঁচটি ঘর ও ঘরের জিনিসপত্রসহ প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তারা জানান।

আরও পড়ুন : শিকলে বন্দি করে দুই ভাইকে সৎ মায়ের নির্যাতন!

বেড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সেলিম হোসেন জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে সেখানে দ্রুত গিয়ে ফায়ার কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হয়।

ওডি/এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড