• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মহাসড়কের পাশের অবৈধ দোকান উচ্ছেদ 

  হাটহাজারী প্রতিনিধি

১৭ জানুয়ারি ২০২০, ১০:৩৩
চট্টগ্রাম
উচ্ছেদ অভিযানে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রুহুল আমীন (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কের হাটহাজারী বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে অবৈধ দোকান উচ্ছেদ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় এই অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমীন।

জানা যায়, চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কের হাটহাজারী বাসস্ট্যান্ড এলাকায় একশ্রেণির মানুষ মহাসড়ক দখল করে বিভিন্ন স্থানে অবৈধ ব্যবসা পরিচালনা করছেন। এ কারণে মহাসড়কে যানজট দিন দিন বেড়েই চলেছে। তাই নির্বিঘ্নে যান চলাচল করতে মহাসড়ক দখল করে গড়ে ওঠা অবৈধ দোকান উচ্ছেদ করা হচ্ছে। গত ১৩ জানুয়ারি থেকে এ অভিযান শুরু করেন উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমীন।

এ দিকে ইউএনও রুহুল আমীন বলেন, হাটহাজারী জাগৃতি মোড়ে গাড়ি নিয়ে আটকে থাকার পর গাড়ি থেকে নেমে হেঁটে গেলাম বাসস্ট্যান্ডে। সেখানে গিয়ে দেখি ঠিক মূল রাস্তায় ফুসকার দোকান। দোকানি রাস্তা ঘেঁষে চেয়ার দিয়ে কাস্টমারদের বসিয়েছেন। ভালো করে খেয়াল করে দেখা গেল ফুসকার দোকানির কোনো দোষ নেই। সরকারি জায়গা দখল করে দোকান যারা বানিয়েছেন তারাই ২০০ থেকে ৩০০ টাকার বিনিময়ে ফুসকার দোকানে সাময়িকভাবে বিদ্যুৎ সংযোগ দিয়েছেন। আবার যার সামনে দোকান তাকেও জায়গার ভাড়া বাবদ টাকা দিতে হবে। দোকানি সেই আলোক সুবিধার জন্যই এখানে দোকান বসিয়েছেন। তাই মূল দোকান রাতেই উচ্ছেদ করে রাস্তা সম্প্রসারণের উদ্যোগ নেওয়া হলো।

আরও পড়ুন : তেঁতুলিয়ায় প্রস্তুত ‘ইত্যাদি’র মঞ্চ

তিনি আরও বলেন, আগামীতে বাসস্ট্যান্ডের জায়গার পরিমাণ বাড়বে। আশা করছি যানজট খানিকটা হলেও কমে আসবে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড