• মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৪ মাঘ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্রীপুরে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু

  গাজীপুর প্রতিনিধি

১৬ জানুয়ারি ২০২০, ২২:৪৪
বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু
বিদ্যুৎস্পৃষ্টে নিহত আনোয়ার হোসেন (ছবি : দৈনিক অধিকার)

গাজীপুরের শ্রীপুরে বিদ্যুৎ অফিসে খুঁটি পরিবর্তনের কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হয় আনোয়ার হোসেন (২২) নামে এক শ্রমিক। পরে সহকর্মীরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বিকালে শ্রীপুর উপজেলার মাওনা সলিং মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

তাৎক্ষণিকভাবে নিহত আনোয়ারের বিস্তারিত পরিচয় দিতে পারেনি সংশ্লিষ্ট ঠিকাদার ও বিদ্যুৎ কর্তৃপক্ষ। 

নিহতের সহকর্মী সুমন মিয়া জানান, সলিং মোড়ে বিদ্যুতের সঞ্চালন লাইনের দরপত্রের কার্যাদেশ পেয়েছিলেন ইশান এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠান। তারা এই ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মী হিসেবে সকাল থেকেই কাজ করছিলেন। বিকালে হঠাৎ করেই লাইন চালু হয়ে পড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হন শ্রমিক আনোয়ার হোসেন। এ সময় উদ্ধার করে মাওনা চৌরাস্তার আল-হেরা মেডিকেল সেন্টারে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

আরও পড়ুন : বাসরের ফুল কিনতে গিয়ে লাশ হয়ে ফিরল হবু বর

ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ মাওনা জোনাল অফিসের সহকারী মহাব্যবস্থাপক কামাল পাশা জানান, সংশ্লিষ্ট ঠিকাদার বৃহস্পতিবার কাজের জন্য ওই অফিস থেকে ৮ নম্বর ফিডারে শাট ডাউন নেন। কিন্তু পরে সে শাট ডাউন না নিয়েই পাশের ৭ নম্বর ফিডারে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয় আনোয়ার হোসেন। এ ক্ষেত্রে ঠিকাদার বা তার লোকজন ৭ নম্বর ফিডারের শাট ডাউন নিয়ে কাজ শুরু করলে এমন ঘটনা ঘটত না। এতে ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতি রয়েছে। 

এ বিষয়ে সংশ্লিষ্ট ঠিকাদার কাঞ্চন মিয়া জানান, ৮ নম্বর ফিডারে শাট ডাউন নিয়ে কাজ শুরু করা হয়েছিল। কিন্তু কীভাবে আনোয়ার বিদ্যুৎস্পৃষ্ট হলো তা তিনি জানাতে পারেননি।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড