• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

  সাভার প্রতিনিধি

১৬ জানুয়ারি ২০২০, ২২:০৫
পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ
পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ (ছবি : দৈনিক অধিকার)

সাভারের বকেয়া বেতনের দাবিতে সিংগাইর-হেমায়েতপুর শাখা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে রাকেব এ্যাপারেলস লি. নামের একটি পোশাক কারখানার শ্রমিকরা। এ সময় সাভারের সিংগাইর-হেমায়েতপুর সড়ক অবরোধ করেন। 

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সন্ধ্যার দিকে উপজেলার তেঁতুলঝোড়া এলাকার সিংগাইর-হেমায়েতপুর শাখা সড়কে কারখানার প্রায় ১ হাজার ৮শ শ্রমিক বিক্ষোভ শুরু করেন।

শ্রমিকরা জানান, জানুয়ারি মাসের মাঝামাঝি চলে আসলেও তারা এখনো ডিসেম্বর মাসের বেতন পাননি। এ নিয়ে কর্তৃপক্ষের কাছে বারবার বলা হলে বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বেতন দেওয়ার আশ্বাস দেওয়া হয়। কিন্তু আজকেও বেতন দেওয়া হবে না বলে জানানো হলে রাস্তায় নেমে আসেন শ্রমিকরা।

তারা বলেন, কারখানা মালিক আমাদের আজকেই বেতন পরিশোধ করার আশ্বাস দিয়েছিল। তবে তারা বেতন না দেওয়ায় আমরা আন্দোলনে নামতে বাধ্য হয়েছি।

শিল্প পুলিশ-১ এর ইন্সপেক্টর মাহমুদুর রহমান জানান, রাকেব এ্যাপারেলস লি. এর শ্রমিকরা রাত ৮টার দিকে কারখানা থেকে বেরিয়ে ওই সড়কে অবস্থান নেয়। পরে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দিতে শিল্প পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদের বোঝানোর চেষ্টা করেন। 

আরও পড়ুন: রামনাবাদে ভারী শিল্প : বরিশালে ইলিশের প্রজনন বাধাগ্রস্ত

পরে পুলিশ তাদের ধাওয়া করে সড়ক থেকে সরিয়ে দেয়। কিছুক্ষণ পরে ফের তারা সড়কে অবস্থান নেন। শেষ খবর পাওয়া পর্যন্ত শ্রমিকরা রাত ১০টা নাগাদ সড়কে অবস্থান করছিলেন।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: +৮৮০১৯০৭-৪৮৪৮00, +৮৮০১৯০৭৪৮৪৭০২  

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড