• রোববার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

কৃষি নিয়ে সরকারের দৃষ্টিভঙ্গি বদলাতে হবে : আবুল মকসুদ

  ঈশ্বরদী প্রতিনিধি, পাবনা

১৬ জানুয়ারি ২০২০, ২১:১৪
কৃষকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠান
কৃষকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠান (ছবি : দৈনিক অধিকার)

বিশিষ্ট লেখক ও বুদ্ধিজীবী সৈয়দ আবুল মকসুদ বলেছেন, দেশের যারা বঙ্গবন্ধুর পদকপ্রাপ্ত কৃষকদের বেশিরভাগই ঈশ্বরদীর সন্তান। এসব কৃষকদের প্রতি সরকারের বিশেষ গুরুত্ব দেওয়া উচিত। কিন্তু বাস্তব অবস্থা হলো- কৃষকরা খুবই উপেক্ষিত ও গুরুত্বহীন। কৃষি নিয়ে আমাদের দৃষ্টিভঙ্গি বদলাতে হবে।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) ঈশ্বরদীতে ‘যুতসই ও টেকসই উন্নয়নের লক্ষ্যে কৃষকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে’ তিনি এসব কথা বলেন।

সৈয়দ আবুল মকসুদ বলেন, আমাদের দেশের অনেক মন্ত্রীরই লজ্জা নেই। লজ্জা থাকলে প্রধানমন্ত্রী যখন তাদের অপারগতার জন্য বকা-ঝকা করেন, তখন তারা ব্যর্থতার দায় স্বীকার করে পদত্যাগ করতেন।

বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির উদ্যোগে ঈশ্বরদীর মুলাডুলি ইউনিয়নের আড়কান্দি গ্রামে ময়েজউদ্দিন কৃষি খামারে দেশের বিভিন্ন এলাকা থেকে আগত কৃষকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- অনারারি কনসাল জেনারেল অব জাপান মুহম্মদ নুরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন- ঐক্য ন্যাপের কেন্দ্রীয় সভাপতি সভাপতি পংকজ ভট্টাচার্য্য, একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও কলামিস্ট ভাষা সৈনিক রনেশ মৈত্র ও গণবিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মনসুর মুসা।

আরও পড়ুন: স্থানীয়দের সুবিধার্থেই রোহিঙ্গা ক্যাম্পে কাঁটাতারের বেড়া : সেনাপ্রধান

বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির কেন্দ্রীয় কমিটির সভাপতি সিদ্দিকুর রহমান ময়েজের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের বক্তব্য দেন- পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইছাহক আলী মালিথা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী, প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু, বঙ্গবন্ধু জাতীয় স্বর্ণপদকপ্রাপ্ত কৃষক বেলী বেগম, আব্দুল বারী প্রমুখ।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড