• রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরিদপুরে রেলের গোডাউনে ভাঙারির দোকান

  ফরিদপুর প্রতিনিধি

১৬ জানুয়ারি ২০২০, ১৬:১৫
রেলের গোডাউনে ভাঙারির দোকান
রেলের গোডাউন দখলমুক্ত করতে অভিযান (ছবি : দৈনিক অধিকার)

ফরিদপুর রেল স্টেশনের ডক ইয়ার্ডে অবস্থিত রেলের বিশালাকার একটি গোডাউন লিজ নিয়ে দীর্ঘদিন যাবত খাবার হোটেল ও ভাঙারির দোকান গড়ে তোলা হয়েছে। প্রভাবশালীদের দখলে থাকা গোডাউনের এসব দোকান মালিককে জরিমানা করা হয়েছে। একই সঙ্গে ৭ দিনের মধ্যে এসব স্থাপনা ছেড়ে দিতে দখলদারদের নির্দেশও দেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সকালে বাংলাদেশ রেলওয়ের দক্ষিণ-পশ্চিমাঞ্চল জোনের বিভাগীয় ভূমি কর্মকর্তা মো. নুরুজ্জামানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। 

এ সময় বিভাগীয় ভূমি কর্মকর্তা মো. নুরুজ্জামান বলেন, গোডাউনের অবকাঠামো পরিবর্তন করে এসব দোকান ঘর বানানো হয়েছে। সরেজমিনে ওই ভাঙারি ব্যবসায়ী ও খাবার হোটেলের দোকানদার এক হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি। 

ওই গোডাউনের লিজ গ্রহীতা শফিকুল আলম চৌধুরী বলেন, তিনি ৯৫ সাল থেকে এই গোডাউন লিজ নিয়েছেন। তবে গোডাউনের অবকাঠামো পরিবর্তন করে কাউকে ভাড়া দেননি। ওরা নিজেরাই এসব দোকান করে নিয়েছে। তিনি দাবি করেন, রেল কর্তৃপক্ষ উচ্ছেদের নোটিশ দিলেই গোডাউনটি ছেড়ে দেব। 

আরও পড়ুন : শরীয়তপুরে ফ্রি মেডিকেল ক্যাম্প

ফরিদপুর রেল স্টেশন মাস্টার সোহেল রানা রনি জানান, রেলের ওই গোডাউনের পাশে পদ্মা সেতুর পাথর নামিয়ে ট্রাকযোগে পাঠানো হচ্ছে। গোডাউনে এভাবে দোকান তুলে রাখায় পাথর লোড-আনলোড ও ট্রাক ঘুরাতে সমস্যা হয়। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড