• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডিবির অভিযানে সাড়ে ৮ কোটি টাকা উদ্ধার, আটক ৩ 

  সারাদেশ ডেস্ক

১৬ জানুয়ারি ২০২০, ০৮:২৮
চট্টগ্রাম
মাল্টিপারপাস প্রতিষ্ঠানে ডিবির অভিযান (ছবি : সংগৃহীত)

চট্টগ্রাম নগরের ইপিজেড এলাকার চৌধুরী মার্কেটে রূপসা মাল্টিপারপাস প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৮ কোটি ৪২ লাখ টাকা জব্দ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। এ সময় ওই প্রতিষ্ঠানে কর্মরত তিন ব্যক্তিকে আটক করে নিয়ে গেছে ডিবি।

বুধবার (১৫ জানুয়ারি) অভিযান শেষে জব্দ করা টাকা ইপিজেড থানা পুলিশের হেফাজতে দেওয়া হয়েছে এবং জিজ্ঞাসাবাদের জন্য আটক তিনজনকে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ সূত্র।

আটক তিনজন হলো- মুছা হাওলাদার (৩৯), মো. রাসেল হাওলাদার (৩৫) ও মো. গোলাম ফয়সাল (৩৪)। তারা রূপসা মাল্টিপারপাস প্রতিষ্ঠানের কর্মকর্তা বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ সূত্র জানিয়েছে, ঢাকার ফকিরাপুলে রূপসা মাল্টিপারপাসের শাখা ছিল। ২০১৭ সালে সেখান থেকে গ্রাহকের ৩ কোটি ২০ লাখ টাকা তারা আত্মসাৎ করেন। এ ঘটনায় ডিএমপির ডিবিতে অভিযোগ দেন কয়েকজন গ্রাহক। সেই অভিযোগের তদন্ত করতে গিয়ে চট্টগ্রামে অভিযান চালায় ডিবি।

তবে এ বিষয়ে ডিএমপির ডিবির কোনো দায়িত্বশীল কর্মকর্তার বক্তব্য পাওয়া যায়নি।

ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোহাম্মদ নুরুল হুদা বলেন, চৌধুরী মার্কেটে রূপসা মাল্টিপারপাস প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৮ কোটি ৪২ লাখ টাকা জব্দ করেছে ডিএমপির ডিবি। এ সময় ওই প্রতিষ্ঠানে কর্মরত তিন ব্যক্তিকে আটক করে নিয়ে গেছে ডিবি।

ওসি আরও জানান, ২০০৬ সাল থেকে ইপিজেড এলাকায় পরিচালিত হয়ে আসছে প্রতিষ্ঠানটি। এতে ৫০ থেকে ৬০ হাজারের মতো গ্রাহক রয়েছে। রূপসা মাল্টিপারপাসের গ্রাহকরা অধিকাংশ পোশাক কারখানার শ্রমিক ও নিম্ন আয়ের মানুষ।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড