• মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৪ মাঘ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

রোহিঙ্গা নারীকে জন্মসনদ দেওয়ায় চেয়ারম্যান কারাগারে

  মানিকগঞ্জ প্রতিনিধি

১৫ জানুয়ারি ২০২০, ২১:০৩
চেয়ারম্যান
ইউপি চেয়ারম্যান মো. মতিয়ার রহমান (ছবি : দৈনিক অধিকার)

রোহিঙ্গা নারীকে জন্মসনদ দেওয়ার অভিযোগে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার দিঘুলিয়া ইউপি চেয়ারম্যান মো. মতিয়ার রহমানের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে। 

মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মমতাজ বেগম বুধবার (১৫ জানুয়ারি) দুপুরে তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। 

মামলার নথি সূত্রে জানা যায়, ২০১৯ সালের ১৩ নভেম্বর এক রোহিঙ্গা নারী মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার দিঘলীয়া ইউনিয়নের বেংরোয়া গ্রামের আব্দুল হাইয়ের মেয়ে জান্নাত আক্তার, জন্ম তারিখ ১০ জুন ২০০০ দেখিয়ে একটি নাগরিক সনদ ও জন্মসনদ নিয়ে পাসপোর্ট ফরম দাখিল করতে গিয়ে আটক হন। 

এ ঘটনায় তার ভুয়া স্বামী রেজাউল করিম ও পাসপোর্ট ফরমে স্থানীয় ব্যক্তি হিসেবে সত্যায়িত করার অপরাধে মানিকগঞ্জ জজ কোর্টের আইনজীবী মো. মনোয়ার হোসাইনকে পুলিশে সোপর্দ করে। 

জন্ম সনদ দেওয়ার অভিযোগে মানিকগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের সুপারিন্টেনডেন্ট মো. মনিরুজ্জামান বাদী হয়ে ওই দিন রাতেই মানিকগঞ্জ সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দিঘুলিয়া ইউপি চেয়ারম্যান মো. মতিয়ার রহমান, ভুয়া স্বামী রেজাউল করিম, পাসপোর্ট ফরমে স্থানীয় ব্যক্তি হিসেবে সত্যায়িত করার অপরাধে মানিকগঞ্জ জজ কোর্টের আইনজীবী মো. মনোয়ার হোসাইনসহ চারজনকে আসামি করে মামলা করেন। 

আরও পড়ুন : যশোরে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল মা-ছেলের

দিঘুলিয়া ইউপি চেয়ারম্যান মো. মতিয়ার রহমান মামলার পর হাইকোর্ট থেকে জামিনে বেরিয়ে আসেন। জামিনের মেয়াদ শেষ হয়ে যাবার পর আজ আদালতের শুনানিতে জামিন চাইলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড