• শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাঁচার আকুতি অগ্নিদগ্ধ শিশু ঝুমার

  গাজীপুর প্রতিনিধি

১৫ জানুয়ারি ২০২০, ১৯:৩৩
ভাইয়ের সঙ্গে অগ্নিদগ্ধ শিশু ঝুমা
ভাইয়ের সঙ্গে অগ্নিদগ্ধ শিশু ঝুমা (ছবি : দৈনিক অধিকার)

চার বছর আগেই মা মারা গিয়েছে ঝুমার (৬)। তাই বাবার সঙ্গে প্রায়ই রান্না করতে যেতে হয় তার। চুলার আগুনের ভেজা মোজা শোকাতে গেলে এক পর্যায়ে অসাবধনতা বসত আগুনের তাপে পায়ের মোজায় আগুন ধরে যায়। আর সেই আগুন নিভাতে গিয়ে আগুনের ওপর পড়ে ডান পায়ের অধিকাংশই পুড়ে যায়।

প্রায় ১৫ দিন আগে এভাবেই অগ্নিদগ্ধ হয় গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের তালতলী গ্রামের দরিদ্র আব্দুল আউয়ালের মেয়ে ঝুমা (৬) আক্তার।

বাবা হতদরিদ্র হওয়ায় কোনো উন্নত চিকিৎসা করতে পারেননি এখনো। ঝুমার পা পুড়ে যাওয়ার কিছুদিন পর শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে শিশুটির (ঝুমা) অবস্থা গুরুতর হওয়ার কারণে ভর্তি করায়নি শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা। তারা তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজে যেতে বলেন। ঝুমার বড় ভাই জানান, ঢাকা মেডিকেলে কীভাবে ভর্তি করব। সেখানে যাওয়ার মতো ভাড়াও আমাদের কাছে নেই। আমি নিজেও শারীরিক প্রতিবন্ধী। কাজ-কর্ম করতে পারি না। কেউ যদি আমাদের একটু সাহায্য করতো তাহলে বোনকে বাঁচানো যেত! বাবা সারাদিন মানুষের দ্বারে দ্বারে ঘোরে সাহায্য-সহযোগিতার জন্য। যেখানে আমরা তিন বেলা খেতেই পারি না, সেখানে ঝুমাকে চিকিৎসা করাব কীভাবে।

প্রতিবেশীরা জানায়, অসহায়-ভূমিহীন মানুষ তারা। তাদের কোনো বাসস্থান নেই। সরকারি খাস জমিতে থাকে। অনেক সময় আমরা সাহায্য সহযোগিতা করলে চলতে পারে। আমরা কিছু টাকা তুলছি আর কিছু টাকা হইলে ভালো ডাক্তারের কাছে নিয়ে যেতে পারবে।

আরও পড়ুন: সড়কের জায়গায় ভবন নির্মাণ, ভেঙে দিল বিসিসি

ঝুমার বাবা আওয়াল সবার কাছে সাহায্যের আকুতি জানিয়ে বলেন, আপনারা আমার মেয়েটাকে বাঁচান! আমার চোখের সামনে তাকে ছটফট করতে দেখে মনে হয় আমার মতো অসহায় বাবা পৃথিবীতে আর কেউ নেই। টাকার অভাবে আমার মেয়ে মারাও যেতে পারে। আপনারা যদি পারেন তাহলে একটু সাহায্য সহযোগিতা করেন। তাহলে হয়তো আমার মেয়ে সুস্থ হয়ে যেতে পারে। এ জন্য সবার কাছে মেয়ের চিকিৎসার জন্য সাহায্য চাচ্ছি।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড