• শনিবার, ২৫ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৬  |   ১৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেসবুকে ফেক আইডি খুলে মেয়রের নামে চাঁদাবাজি, আটক ২

  বরিশাল প্রতিনিধি

১৫ জানুয়ারি ২০২০, ১৯:২৬
মেয়রের নামে চাঁদাবাজি
আটক আশিকুর রহমান আশিক ও জান্নাতুন তহুরা (ছবি : দৈনিক অধিকার)

বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নামে ফেসবুকে ফেক আইডি খুলে চাঁদাবাজির ঘটনায় দুইজনকে আটক করেছে র‌্যাব-৮। 

বুধবার (১৫ জানুয়ারি) পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। 

আটককৃতরা হলো- বরগুনার আমতলী এলাকার আশিকুর রহমান আশিক (২৫) ও নগরীর কাউনিয়া থানাধীন এলাকার জান্নাতুন তহুরা। 

বুধবার বিকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৮) জানায়, বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নিজের ফেসবুক আইডি নকল করে আরেকটি ফেক আইডি তৈরি করে চাঁদাবাজ চক্রটি। ফেক আইডি ব্যবহার করে লোকজনের বিশ্বস্ততা অর্জন করে ও পরবর্তীতে ফোনে যোগাযোগ করে বিভিন্ন লোকের কাছ থেকে বিভিন্ন সময়ে প্রতারণার মাধ্যমে চাঁদা দাবি করে আসছিল।

আরও পড়ুন : ফটিকছড়িতে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল শিশু শিক্ষার্থীর

এ ধরনের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৮-এর একটি টিম প্রথমে আশিকুর রহমান আশিককে বরগুনার আমতলী থেকে আটক করে। পরে একটি ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে টাকা লেনদেনের কারণে সহযোগী জান্নাতুন তহুরাকে আটক করা হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা র‌্যাবের কাছে স্বীকার করেছে- বিভিন্ন মোবাইল নম্বর ব্যবহার করে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ পরিচয় দিয়ে অনেক লোকের কাছ থেকে বিকাশ, রকেট এবং ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে টাকা হাতিয়ে নিয়েছে। চাকরি দেওয়ার নাম করে চাঁদা দাবি করে এবং অনেকের কাছ থেকে নানা রকম চাঁদার টাকা উত্তোলন করেছে। তাদের চাঁদাবাজির কাজে ব্যবহৃত মোবাইল এবং সিম কার্ড উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে র‌্যাব-৮ জানিয়েছে। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড