• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সড়কের জায়গায় ভবন নির্মাণ, ভেঙে দিল বিসিসি

  বরিশাল প্রতিনিধি

১৫ জানুয়ারি ২০২০, ১৯:০০
সড়কের জায়গায় নির্মাণাধীন ভবন
সড়কের জায়গায় নির্মাণাধীন ভবন ভাঙছে বিসিসি (ছবি : দৈনিক অধিকার)

বরিশাল নগরীতে সড়কের জায়গা দখল করে অনুমোদনহীন ভবন নির্মাণ করার অভিযোগে ওই ভবনের একটি অংশ ভেঙে দিয়েছে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি)। 

নগরীর বিউটি রোডবাসীর আবেদনের প্রেক্ষিতে বুধবার (১৫ জানুয়ারি) এই উচ্ছেদ অভিযান চালানো হয় বলে দাবি করেছে বিসিসি। তবে নির্মানাধীন ভবনের মালিক ব্যবসায়ী কাজী মফিজুল ইসলাম কামাল দাবি করেছেন, আগে ভাগে কোনো ধরনের নোটিশ ছাড়াই তার ভবনের একাংশ ভাঙা হয়েছে।

বরিশাল সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, ২৩ শতাংশ জমিতে একটি বাণিজ্যিক ভবনের কাজ চলছিল। এর মধ্যে প্রায় ৮ শতাংশ জমি সরকারি রাস্তার। স্থানীয় জনগণের বিরুদ্ধে আবেদন করলে জনস্বার্থে ভবন মালিককে অবৈধ স্থাপনা ভেঙে ফেলার নির্দেশ দেওয়া হয়েছিল।

সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ মাহমুদ জুয়েল বলেন, সরকারি রাস্তার জায়গা দখল করে ভবনটি নির্মাণ করা হচ্ছিল। ভবন মালিককে নিয়ম বহির্ভূতভাবে সড়কের জায়গার ওপর ভবন নির্মাণ বন্ধ করতে নোটিশ দেওয়া হয়। কিন্তু তাতে কর্ণপাত না করায় সিটি করপোরেশন উচ্ছেদ অভিযান চালায়।

আরও পড়ান: নড়াইলে শুরু হচ্ছে ১২ দিনব্যাপী ‘সুলতান মেলা’

মার্কেট কর্তৃপক্ষ জানায়, তারা আগেভাগে কোনো নোটিশ পাননি। বুধবার নির্মাণাধীন মার্কেটের একাংশ ভাঙার একটি নোটিশ পিলারের সঙ্গে লাগিয়ে দিয়ে তার কিছুক্ষণ পরই বর্ধিত অংশ ভাঙার উদ্যেগ নেয় করপোরেশন কর্তৃপক্ষ। অথচ এ ব্যাপারে মার্কেট কর্তৃপক্ষ হাইকোটে রিট করলে তা বিচারাধীন রয়েছে।

ওডি/এফইউ
 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: +৮৮০১৯০৭-৪৮৪৮00, +৮৮০১৯০৭৪৮৪৭০২  

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড