• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সততার বিরল দৃষ্টান্ত স্থাপন করলেন ৪ যুবক

  গাজীপুর প্রতিনিধি

১৫ জানুয়ারি ২০২০, ১৬:১৩
ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে মালিকের হাতে টাকা তুলে দেওয়া হয়
ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে মালিকের হাতে টাকা তুলে দেওয়া হয় (ছবি : দৈনিক অধিকার)

সততার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন চার যুবক। কুড়িয়ে পাওয়া ৫০ হাজার টাকা টাকা ফেরত দিয়ে তারা প্রমাণ করলেন সততা এখনো হারিয়ে যায়নি। শুধু তাই নয়, কুড়িয়ে পাওয়া টাকা ফেরত দেওয়ার জন্য এলাকায় মাইকিং এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে খুঁজে বের করেছেন টাকার প্রকৃত মালিককে।

সোমবার (১৩ জানুয়ারি) রাত সাড়ে নয়টার দিকে চারজন যুবক বাজারের কাজ শেষ করে বাড়ি ফিরছিলেন। পথে তারা বরমী জনতার মোড়ে টাকার একটি বান্ডিল পড়ে থাকতে দেখে কুড়িয়ে নেন তাদের একজন। পরে বান্ডিল গুণে দেখেন সেখানে পুরো ৫০ হাজার টাকা।

তারপরই তাদের মাথায় চিন্তা ঢুকল যে, ৫০ হাজার টাকা হারিয়ে মালিকের না জানি কী অবস্থা! তখনই তারা দোকান থেকে মাইক ভাড়া নিয়ে শুরু করলেন প্রকৃত মালিকের খোঁজ। প্রকৃত মালিকের খোঁজে সামাজিক যোগাযোগ মাধ্যমে, বন্ধু-বান্ধবসহ সব রকম চেষ্টাই করেন এই যুবকেরা।

অবশেষে বুধবার (১৫ জানুয়ারি) যুবকেরা পেল তাদের কাঙ্ক্ষিত সেই প্রকৃত মালিক গাজীপুরের কাপাসিয়া উপজেলার সিংহশ্রী এলাকার আলম মিয়াকে।

সততার দৃষ্টান্ত স্থাপন করা যুবকেরা হলেন- গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের পাঠানটেক এলাকার হাবিবুর রহমান মীরের ছেলে সিফাত মীর (২৫), একই এলাকার শাহজাহান সাজুর ছেলে মেহেদী হাসান রাসেল (২৫), রায়হান (২৪) এবং ময়মনসিংহের ত্রিশালের বালিয়াপাড়া এলাকার জালাল মেম্বারের ছেলে ব্যবসায়ী মানিক মিয়া (২৬)।

যুবকরা জানান, টাকা কুড়িয়ে পাওয়ার পর প্রকৃত মালিককে খুঁজে পাওয়ার জন্য তারা অনেক চেষ্টা করেন। এ কাজে তাদের রক্সি জামান, মো. শরীফ ও মো. সোহেলসহ অন্যান্য বন্ধু-বান্ধবরা অনেক সাহায্য সহযোগিতা করেছেন। অনেকেই টাকার দাবি করলেও শেষ পযর্ন্ত পাওয়া যায় প্রকৃত মালিককে টাকা ফেরত দিতে পেরে তারা খুব খুশি।

বুধবার (১৫ জানুয়ারি) দুপুরে বরমী ইউনিয়ন পরিষদে ইউপি চেয়ারম্যান বাদল সরকারের উপস্থিতিতে টাকার প্রকৃত মালিক আলম মিয়ার হাতে টাকা তুলে দেওয়া হয়।

হারানো টাকা ফিরে পেয়ে আবেগ আপ্লুত আলম মিয়া বলেন, এতগুলো টাকা যে ফেরত পাব- এটা কখনো ভাবতে পারিনি! আমি তাদের জন্য অনেক দোয়া করি!

আরও পড়ুন: ঘোড়াশালে রেলওয়ের জমি উদ্ধারে উচ্ছেদ অভিযান

বরমী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাদল সরকার জানান, আজকাল যুবকেরা বিভিন্নভাবে পথভ্রষ্ট হয়ে যাচ্ছে। সেখানে এ যুবকেরা সততার এবং মানবতার এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে। তিনি তাদের নিজের এবং ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে শুভেচ্ছা জানান।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড