• রবিবার, ১৯ জানুয়ারি ২০২০, ৬ মাঘ ১৪২৭  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভালুকায় প্রতিপক্ষের হামলায় প্রতিবন্ধীসহ আহত ৪

  ভালুকা প্রতিনিধি, ময়মনসিংহ

১৫ জানুয়ারি ২০২০, ১৪:৩৫
আহত মরিয়ম বিবি
আহত মরিয়ম বিবি (ছবি : দৈনিক অধিকার)

ময়মনসিংহের ভালুকা উপজেলায় জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে এক প্রতিবন্ধীর পরিবারের ওপর হামলার চালিয়েছে প্রতিপক্ষরা। এ হামলায় এক প্রতিবন্ধী যুবক ও তার বৃদ্ধা মাসহ চারজন আহত হয়েছেন। 

আহতরা হলেন- মিলন মিয়া (৩১), মরিয়ম বিবি (৬০), রুবেল মিয়া (২৫) ও রহিমা খাতুন (৩০)।

বুধবার (১৫ জানুয়ারি) সকালে আহত মরিয়ম বিবিকে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে হস্তান্তর করেন। এ ঘটনায় ভালুকা মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এর আগে গত রবিবার (১২ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে ভালুকা উপজেলার ভরাডোবা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ভরাডোবা পশ্চিম পাড়া গ্রামে এ ঘটনা ঘটে। 

থানায় লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার ভরাডোবা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ভরাডোবা পশ্চিম পাড়া গ্রামের আব্দুস সামাদের প্রতিবন্ধী মিলন মিয়ার সঙ্গে প্রতিবেশী বাছির শেখের ছেলে রোস্তম আলীর জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ বিষয়ে ভালুকা মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করা হয় এবং আদালতে মামলা চলমান রয়েছে। 

এরই জের ধরে গত রবিবার দুপুর আড়াইটার দিকে রোস্তম আলী ও তার লোকজন নিয়ে প্রতিবন্ধী মিলন মিয়ার পরিবারের ওপর হামলা চালায়। এ হামলায় মিলন মিয়া, তার মা মরিয়ম বিবি, ভাই রুবেল মিয়া ও ভাবি রহিমা খাতুন আহত হন।

ভুক্তভোগী প্রতিবন্ধী মিলন মিয়া জানান, জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে রোস্তম আলী ও তার লোকজন নিয়ে পরিকল্পিতভাবে আমাদের ওপর হামলা চালায়। এতে আমার বৃদ্ধা মাসহ চারজন আহত হন। আহতদের ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালে ভর্তি করা হয়।

এ ব্যাপারে অভিযুক্ত শাহজাহান মিয়া সঙ্গে মুঠোফোনে কথা বলে জানা যায়, এই জমির ওপরে ১৪৪ ধারা জারি আছে।

এ ঘটনায় প্রতিবন্ধী মিলন মিয়া নিজে বাদী হয়ে তাদের নাম উল্লেখ করে ভালুকা মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। রোস্তম আলী, শাহজাহান মিয়া, মাজহারুল ইসলাম, রেজাউল করিম, ফাতেমা খাতুন ও ইয়াসমিন আক্তার। 

ভালুকা মডেল থানার (এসআই) জীবন চন্দ্র মুঠোফোনে জানান, অভিযোগ পাওয়ার পর তিনি ঘটনাস্থলে গিয়ে খোঁজ-খবর নিয়ে এবং তদন্ত করে দেখেন বাড়ির সীমানা নিয়ে একই এলাকার রোস্তম আলী ও তার লোকজন নিয়ে প্রতিবন্ধী মিলনের বৃদ্ধ মাকে মারধর করে। হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড