• শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাশঁখালীতে সিপিপি লিডারদের দিনব্যাপী কর্মশালা

  বাঁশখালী প্রতিনিধি, চট্টগ্রাম

১৪ জানুয়ারি ২০২০, ২২:৩০
কর্মশালা
ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) টিম লিডারদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা (ছবি : দৈনিক অধিকার)

বিভাগীয় নগরী চট্টগ্রামে বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) টিম লিডারদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) বাঁশখালী উপজেলার ইউনিট টিম লিডারদের সমন্বয়ে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

সিপিপির সহকারী পরিচালক মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে উপজেলার কৃষাণ-কৃষাণী হলরুমে আয়োজিত এই কর্মশালায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোমেনা আক্তার। এছাড়া কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন- বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম মজুমদার ও ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) বাঁশখালী উপজেলার টিম লিডার মোহাম্মদ ছগীর।

কর্মশালায় বক্তারা বলেন, ১৯৭৩ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দুর্যোগ প্রস্তুতির ধারণাটি প্রতিষ্ঠিত করে সিপিপি গঠন করেন। এরপর থেকে যে কোনো দুর্যোগে স্বেচ্ছাসেবকগণ নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছেন। এ সময় স্বেচ্ছাসেবকগণ উপজেলা পর্যায়ে বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে নিজেদের অংশগ্রহণে সকলের পরিচয়পত্র প্রদানের জন্য দায়িত্বশীল কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

আরও পড়ুন : ১২ লাখ টাকা আত্মসাৎ করলেন সরকারি কর্মকর্তা

এ দিন সিপিপির বাঁশখালী উপজেলা অফিসের রেডিও অপারেটর মিন্টু কুমার দাশের সঞ্চালনায় কর্মশালায় বক্তব্য রাখেন- সিপিপির বাঁশখালী উপজেলা শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক হিসাবে সম্মাননাপ্রাপ্ত টিম লিডার ও প্রশিক্ষক কল্যাণ বড়ুয়া মুক্তা ও মুহাম্মদ আলী হায়দার চৌধুরী আসিফ।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড