• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অসুস্থ গরুর মাংস বিক্রি করতে গিয়ে হাতেনাতে ধরা

  বেনাপোল প্রতিনিধি, যশোর

১৪ জানুয়ারি ২০২০, ২১:৪১
অসুস্থ গরুর মাংস
অসুস্থ গরুর মাংস (ছবি : দৈনিক অধিকার)

যশোরের নাভারণ বাজারে অসুস্থ গরুর মাংস বিক্রির সময় ব্যবসায়ী সোহেল রানাকে হাতেনাতে আটক করে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। আর খাদ্যের অনুপযোগী জব্দকৃত মাংস তাৎক্ষণিক কেরোসিন ঢেলে নষ্ট করার পর মাটিতে পুতে ফেলা হয়েছে বলে জানা গেছে। 

মঙ্গলবার (১৪ জানুয়ারি) দুপুরে শার্শার নাভারণ মাংসের বাজারে এই ঘটনা ঘটে বলে তথ্য সূত্রে জানা যায়। 

মাংস ব্যবসায়ী সোহেল রানা শার্শা উপজেলার কাশিয়াডাঙ্গা গ্রামের আতিয়ার রহমানের ছেলে। 

উপস্থিত বাজারের সাধারণ মানুষের কাছ থেকে ঘটনার বিবরণে জানা যায়, নাভারণ বাজারের মাংস পট্টিতে সোহেল রানার মাংসের দোকানে অসুস্থ গরুর মাংস বিক্রি হচ্ছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে শার্শা উপজেলার সদর ইউনিয়নের চেয়ারম্যান সোহারাব হোসেন, ইউপি সদস্য জুলফিকর আলী জুলু, গ্রাম পুলিশ তোবারক হোসেন ও সাংবাদিক সেলিম রেজা ঘটনাস্থলে উপস্থিত হয়। পরে সোহেল রানার মাংসের দোকানে অসুস্থ গরুর মাংস বিক্রির প্রমাণ পেয়ে উপস্থিত জনসাধারণের সম্মুখে ওজন স্কেলসহ দোকানের সমস্ত মাংস জব্দ করে এবং খাদ্যের অনুপযোগী মাংস বিক্রির অপরাধে ব্যবসায়ী সোহেল রানাকে ৫০ হাজার টাকা জরিমানা করে। খাদ্যের অনুপযোগী আটককৃত মাংস তাৎক্ষণিক কেরোসিন ঢেলে নষ্ট করার পর মাটিতে পুতে ফেলা হয়েছে। 

এ ব্যাপারে ইউপি সদস্য জুলফিকর আলী জুলু জানান, নাভারণ বাজারের মাংস পট্টির সোহেল রানার মাংসের দোকানে অসুস্থ গরুর মাংস বিক্রি হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডলকে জানালে তিনি ইউপি চেয়ারম্যান সোহারাব হোসেনকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলেন। 

আরও পড়ুন : প্রয়োজনীয় জায়গায় রাস্তা নেই, একই বাড়িতে দুটি

জনসাধারণের সম্মুখে ওজন স্কেলসহ দোকানের সমস্ত মাংস জব্দ করার কথা স্বীকার করলেও মাংস ব্যবসায়ী সোহেল রানাকে ৫০ হাজার টাকা জরিমানা করার কথা অস্বীকার করেন। 

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান সোহারাব হোসেনের কাছে জানতে চাইলে ঘটনার সত্যতা স্বীকার করে তিনি বলেন, জব্দকৃত মাংস তাৎক্ষণিক কেরোসিন ঢেলে নষ্ট করা হয়েছে। 

উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর শেফালি খাতুনের কাছে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে ইউপি চেয়ারম্যান সোহারাব হোসেন বা জুলু মেম্বার আমাকে কিছুই জানায়নি তবে বিষয়টি আমি পরে জেনেছি। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: +৮৮০১৯০৭-৪৮৪৮00, +৮৮০১৯০৭৪৮৪৭০২  

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড