• সোমবার, ২৭ জানুয়ারি ২০২০, ১৩ মাঘ ১৪২৬  |   ১৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

১২ লাখ টাকা আত্মসাৎ করলেন সরকারি কর্মকর্তা

  সিলেট প্রতিনিধি

১৪ জানুয়ারি ২০২০, ২১:১৪
জিডি
অর্থ আত্মসাতের অভিযোগে থানায় দায়ের করা জিডির কপি (ছবি : দৈনিক অধিকার)

সিলেটে ধার নিয়ে ১২ লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে অমৃত চাকমা নামে এক ভূমি অফিসের পেশকারের বিরুদ্ধে। এ ঘটনায় অর্থ আত্মসাতের অভিযোগ এনে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) এয়ারপোর্ট থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) জেলার গোলাপগঞ্জ থানার বাসিন্দা এম এ জামান বাদী হয়ে এয়ারপোর্ট থানায় অর্থ আত্মসাতের ওই জিডি করেন।

অভিযুক্ত অমৃত চাকমা বর্তমানে সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলা ভূমি অফিসে কর্মরত আছেন।

থানায় দায়ের করা ওই জিডিতে এম এ জামান উল্লেখ করেছেন, গোলাপগঞ্জ উপজেলায় ভূমির জরিপি কাজে থাকাকালীন অমৃত চাকমার সঙ্গে জমি সংক্রান্ত কাজে তার পরিচয় হয়। ওই সময় তিনি গোলাপগঞ্জের সহকারী ভূমি অফিসার ও আপীল অফিসার জিতেন্দ্র চন্দ্র দাসের পেশকার ছিলেন। সৌজন্যমূলক সম্পর্ক হওয়ায় তিনি বিভিন্ন সময় এম এ জামানের কাছ থেকে মৌলিক চুক্তি করে ধার বাবদ টাকা নিতেন। আবার সেই টাকা ফেরতও দিয়েছেন।

জিডিতে তিনি আরও উল্লেখ করেন, রাঙ্গামাটি জেলায় বাড়ি হওয়ায় অমৃত চাকমা একদিন তাকে চট্টগ্রাম থেকে গাড়ি এনে সিলেটে ব্যবসা করার কথা জানান। এরই ধারাবাহিকতায় অমৃত চাকমা এম এ জামানকে ১২ লাখ টাকা ধার হিসেবে দিতে বলেন। পরবর্তীকালে কথা মতো ২০১৬ সালের ৮ ডিসেম্বর আম্বরখানা পয়েন্টে ডেকে নিয়ে তাকে ১২ লাখ টাকা ধার দেন গোলাপগঞ্জ থানার বাসিন্দা এম এ জামান। ওই সময় আম্বরখানা পয়েন্টের একটি রেস্টুরেন্টে বসে স্ট্যাম্প পেপারে স্বাক্ষরসহ সাক্ষীদের উপস্থিতিতে অমৃত চাকমা ধার হিসেবে ওই ১২ লাখ টাকা নেন।

আরও পড়ুন : ডিআইজি-এসপি পরিচয়ে কোটি টাকা আত্মসাৎ

এম এ জামান অভিযোগ করেন, টাকা নেওয়ার পর থেকেই বিভিন্ন সময় সেই টাকা ফেরত চাইলে নানা তালবাহানা করেন ভূমি অফিসের পেশকার অমৃত চাকমা। উপরন্তু তাকে চাঁদাবাজির মামলা দিয়ে ফাঁসাবেন বলে হুমকি দেন অমৃত চাকমা। এমনকি টাকা ফেরত চাইলে সন্ত্রাসী বাহিনী দিয়ে এম এ জামানকে প্রাণে মেরে ফেলার হুমকিও দেওয়া হয়। ফলে টাকা আত্মসাতের চক্রান্তে লিপ্ত থাকার আশঙ্কায় এম এ জামান মঙ্গলবার থানায় ওই জিডি করেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড