• বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৭  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

লাইসেন্স ছাড়াই ইট উৎপাদন, ২ ইটভাটা ম্যানেজারের দণ্ড

  বরিশাল প্রতিনিধি

১৪ জানুয়ারি ২০২০, ২০:০৬
ভ্রাম্যমাণ আদালত
ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবদুল হালিমসহ অন্যরা (ছবি : দৈনিক অধিকার)

লাইসেন্স ছাড়াই ইট উৎপাদনের দায়ে বরিশালে দুটি ইটভাটার ম্যানেজারকে এক বছরের কারাদণ্ড অথবা ৪০ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) বাকেরগঞ্জ উপজেলার ‘মেসার্স এম আর বি ব্রিকস’ ও ‘মেসার্স আলিফ ব্রিকসের’ বিরুদ্ধে এই ব্যবস্থা নেয় প্রশাসন। ভ্রাম্যমাণ আদালতের এই অভিযানে নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তরের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবদুল হালিম।

এ ব্যাপারে বরিশাল পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মো. তোতা মিয়া জানান, বাকেরগঞ্জ উপজেলার আউলিয়াপুর ও ঢাপরকাঠি এলাকায় মঙ্গলবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় লাইসেন্স ছাড়াই ইট উৎপাদন করায় ‘মেসার্স এম আর বি ব্রিকসের’ ম্যানেজার মো. কবির মোল্লাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড অথবা ২০ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া ফায়ার সার্ভিসের মাধ্যমে পানি দিয়ে ওই ইটভাটার কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।

আরও পড়ুন : বরিশালে ৭ জেলের কারাদণ্ড

একই অভিযোগে ‘মেসার্স আলিফ ব্রিকসের’ ম্যানেজার আব্দুর রাজ্জাক হাওলাদারকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড অথবা ২০ লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ফায়ার সার্ভিসের কর্মীরা এই ইটভাটার কার্যক্রমও বন্ধ করে দেন।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড