• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোংলায় ৬ লাখ ফাইসা মাছের পোনাসহ ৫ জেলে আটক

  বাগেরহাট প্রতিনিধি

১৪ জানুয়ারি ২০২০, ১৯:০৯
আটক জেলেরা
আটক জেলেরা (ছবি : দৈনিক অধিকার)

বাগেরহাটের মোংলার বিদ্যারবাওন খাল এলাকা থেকে আহরণ নিষিদ্ধ ৬ লাখ পিস ফাইসা মাছের পোনাসহ পাঁচ জেলেকে আটক করেছে কোস্টগার্ড। পরে ফাইসা মাছের পোনাগুলো পশুর নদীতে অবমুক্ত করা হয়। সেই সঙ্গে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেলেদের ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) সকালে একটি ইঞ্জিন চালিত নৌকায় অভিযান চালিয়ে মোংলা কোস্টগার্ডের পশ্চিম জোনের সদস্যরা এসব মাছের পোনাসহ তাদের আটক করে। মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন সদর দপ্তরের অপারেশন কর্মকর্তা লেফটেন্যান্ট বিএন ইমতিয়াজ আলম জানান, জেলেরা নদী থেকে আহরণ নিষিদ্ধ ফাইসা মাছের পোনা ধরছে- এমন খবরের ভিত্তিতে কোস্টগার্ড সদস্যরা মঙ্গলবার সকালে অভিযান নামে। এ সময়ে মোংলার বিদ্যারবাওন খাল এলাকায় একটি ইঞ্জিন চালিত নৌকা থেকে ৬ লাখ পিস ফাইসা মাছের পোনাসহ পাঁচজন জেলেকে আটক করা হয়।

পরে মোংলার নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে আটক জেলেদের ২০ হাজার টাকা জরিমানা ও মোংলা উপজেলা মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে ফাইসা মাছের পোনা পশুর নদীতে অবমুক্ত করা হয়।

আরও পড়ুন: চুরির অপবাদে কিশোরকে উল্টো করে হাত-পা বেঁধে নির্যাতন

মোংলা কোস্টগার্ডের এই অপারেশন কর্মকর্তা জানান, তাদের এখতিয়ারভুক্ত এলাকায় আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, চোরাচালান ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণের পাশাপাশি মৎস্য সম্পদ রক্ষায় কোস্টগার্ড নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড