• সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোলায় অপহৃত দুই জেলে উদ্ধার, জলদস্যু আটক

  ভোলা প্রতিনিধি

১৪ জানুয়ারি ২০২০, ১৭:১৯
জলদস্যু আটক
উদ্ধার ২ জেলে ও আটক জলদস্যু (ছবি : দৈনিক অধিকার)

ভোলায় অপহরণের দুই দিন পর মো. মনির (২২) ও করিম (১৮) নামে দুই জেলেকে ভোলা সদরের চর এলাকা থেকে উদ্ধার করেছে কোস্টগার্ড সদস্যরা। উদ্ধারকৃত ওই দুই জেলে লক্ষ্মীপুর জেলার মজু চৌধুরী এলাকার বাসিন্দা। 

এ দিকে, ওই জেলেদের অপহরণ করে মুক্তিপণের টাকা নেওয়ার সময় মো. সাজু (৪০) নামে এক জলদস্যুকে আটক করা হয়েছে। এ সময় তার কাছ থেকে মুক্তিপণের জন্য নেওয়া নগদ ৪০ হাজার টাকা উদ্ধার করা হয়। সাজু ভোলা সদর উপজেলার ইলিশা এলাকার বাসিন্দা বলে নিশ্চিত করেছে কোস্টগার্ড। 

কোস্টগার্ড দক্ষিণ জোনের অপারেশন অফিসার লে. ওয়াসিম আকিব জাকির জানান, রবিবার (১২ জানুয়ারি) রাতে ভোলার চর মেঘনা নদীতে মাছ শিকার করছিল ওই দুই জেলেসহ মোট ৬ জেলে। এ সময় জলদস্যুরা তাদের ওপর হামলা চালিয়ে চারজনকে আহত করে দুই জেলেকে অপহরণ করে নিয়ে যায়। পরে মুঠোফোনের মাধ্যমে জেলেদের পরিবারের কাছে মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। সোমবার (১৩ জানুয়ারি) দুপুরে ইলিশার জনতা বাজারে মুক্তিপণের টাকা লেনদেনের সময় জলদস্যু মো. সাজুকে (৪০) আমরা আটক করি। 

আরও পড়ুন : দৃশ্যমান হলো পদ্মা সেতুর ৩১৫০ মিটার

তিনি আরও জানান, জলদস্যু সাজুর দেওয়া তথ্য অনুযায়ী সোমবার রাতে ভোলার চরে অভিযান চালিয়ে হাত পা ও চোখ বাঁধা অবস্থায় মনির ও করিম নামে দুই জেলেকে উদ্ধার করি। এ সময় জলদস্যুরা কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা যায়নি। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড