• শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডিআইজি-এসপি পরিচয়ে কোটি টাকা আত্মসাৎ

  কুমিল্লা প্রতিনিধি

১৪ জানুয়ারি ২০২০, ১৬:২৬
আটক
ডিআইজি-এসপি পরিচয়ে কোটি টাকা আত্মসাতের অভিযোগে ওই দুই প্রতারককে আটক করা হয়েছে (ছবি : প্রতীকী)

ডিআইজি ও এসপিসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তার পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করে আসছিল একটি চক্র। এভাবেই প্রতারণা করে চক্রটি সাধারণ মানুষের কাছ থেকে হাতিয়ে নিয়েছে প্রায় এক কোটি টাকা। অবশেষে এই চক্রের দুই সদস্য ধরা পড়েছে পুলিশের কাছে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) সকালে নিজ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কুমিল্লা জেলার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম প্রতারণা করে কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুইজনকে আটকের বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে সোমবার (১৩ জানুয়ারি) রাজধানী ঢাকার খিলগাঁও এলাকা থেকে প্রতারক চক্রটির মূল হোতা ফখরুদ্দিন মোহাম্মদ আজাদকে আটক করে পুলিশ। এ সময় তার সহযোগী ও গাড়ি চালক রুবেলকে আটক করা হয়। পাশাপাশি একই অভিযানে প্রতারণার কাজে ব্যবহৃত একটি প্রাইভেট কারও জব্দ করেছে পুলিশ।

পুলিশ সুপার জানান, দীর্ঘদিন ধরে আটক ফখরুদ্দিন মোহাম্মদ আজাদ ডিআইজি ও এসপিসহ পুলিশের বিভিন্ন কর্মকর্তার পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিল। এ পর্যন্ত অন্তত ১১ জন তার বিরুদ্ধে বিভিন্ন ধরনের প্রতারণার অভিযোগ করেছে। এরই ধারাবাহিকতায় কুমিল্লা জেলা পুলিশ গোপন সংবাদে অভিযান চালিয়ে তাকে আটক করে।

আরও পড়ুন : বড় ভাইকে কুপিয়ে হত্যা, ছোট ভাইয়ের মৃত্যুদণ্ড

তিনি বলেন, প্রতারক ফখরুদ্দিন কুমিল্লার লাকসাম উপজেলার বাকুই গ্রামের মৃত আবদুল হামিদের ছেলে। এছাড়া পুলিশি অভিযানে ফখরুদ্দিনের খিলগাঁওয়ের বাসা থেকে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তার পোশাক পরিহিত ছবি, প্রতারণায় ব্যবহৃত ভুয়া সিল ও অফিশিয়াল ডকুমেন্ট উদ্ধার করা হয়েছে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড