• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

তীব্র শীতে কাঁপছে পঞ্চগড়

  পঞ্চগড় প্রতিনিধি

১৪ জানুয়ারি ২০২০, ১০:২৭
পঞ্চগড়ে শীত
তাপমাত্রা ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস (ছবি : দৈনিক অধিকার)

পৌষ মাসের শেষ মুহূর্তে হিমালয়ঘেঁষা পঞ্চগড় জেলায় হিমেল বাতাস ও তীব্র শীতে কাঁপছে সাধারণ মানুষ। 

মঙ্গলবার (১৪ জানুয়ারি) সকালে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। যা গতকাল ছিল একই।

শীত প্রধান অন্যতম জেলায় বছরের প্রায় অর্ধেকটা সময় শীত অনুভূত হয়। তবে এ জেলার মানুষদের ধারণা এবারও শীতের ব্যাপ্তি অনেক বেশি হবে। সকাল থেকে দুপুর পর্যন্ত কুয়াশা ও কনকনে শীতে দিনমজুর ও সাধারণ মানুষ ঘর থেকে বের হতে পারছে না। আর সন্ধ্যার পর থেকে ছিন্নমূল অসহায় মানুষ ফুটপাতে খড়-কুটায় আগুন জ্বালিয়ে শীত নিবারণ করছে। তাদের হাতে এখনো পৌঁছায়নি শীতবস্ত্র। ফলে মানবেতর জীবনযাপন করছে তারা। তীব্র শীতে শিশু এবং বয়স্ক মানুষ শীতজনিত নানা রোগে আক্রান্ত হয়ে ভর্তি হচ্ছে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে।

আরও পড়ুন : যাত্রীর পেট থেকে স্বর্ণের বার উদ্ধার

পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম দৈনিক অধিকারকে জানান, মঙ্গলবার (১৪ জানুয়ারি) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড