• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনার শ্রেষ্ঠ ইউএনও হলেন আসিফ আনাম সিদ্দিকী

  পাবনা প্রতিনিধি

১৪ জানুয়ারি ২০২০, ১০:১০
পাবনা
ইউএনও আসিফ আনাম সিদ্দিকী (ছবি : দৈনিক অধিকার)

চলতি বছর পাবনার শ্রেষ্ঠ ইউএনও হয়েছেন বেড়া উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) আসিফ আনাম সিদ্দিকী। তিনি শিক্ষা ক্ষেত্রে অবদান রাখায় এ শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন।

পাবনা জেলা প্রশাসক ও শিক্ষক, শিক্ষিকা, ব্যক্তি, প্রতিষ্ঠান, কর্মকর্তা, কর্মচারী বাছাই কমিটির সভাপতি জেলা প্রশাসক কবীর মাহমুদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। মঙ্গলবার (১৪ জানুয়ারি) ইউএনও আসিফ আনাম সিদ্দিকী বিষয়টি নিশ্চিত করেন।

পাবনা জেলা প্রশাসক জনাব কবীর মাহমুদ জানান, প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে পাবনা জেলার ৯ উপজেলার মধ্যে বেড়া উপজেলার ইউএনও আসিফ আনাম সিদ্দিকী সবার চেয়ে ভালো কাজ করেছে বলে বিবেচিত হয়েছেন। সে কারণেই জেলা প্রশাসন থেকে তাকে এবারে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ ইউএনও হিসেবে নির্বাচিত করা হয়েছে।

উল্লেখ্য, ৩০তম বিসিএসের এই কর্মকর্তা ২০১৮ সালে বেড়া উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেন। এর আগে তিনি অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, অর্থ মন্ত্রণালয়ে সিনিয়র সহকারী সচিব হিসেবে দায়িত্ব পালন করেন এবং তার আগে তিনি কক্সবাজার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে ক্যাম্প-১২ ইনচার্জ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি বেড়ায় যোগদান করার পর থেকে শিক্ষা ক্ষেত্রে টিম ওয়ার্ক হিসেবে কাজ করছেন। উপজেলার প্রতিটি বিদ্যালয়ে ক্লাব দল গঠন, শিক্ষার্থীদের মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানের আঙিনা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা, শিক্ষার্থী এবং শিক্ষকগণের নিয়মিত উপস্থিতি, বোর্ড নির্ধারিত পাঠ্যবই ব্যবহার নিশ্চিত করা, বিভিন্ন স্কুলে বেঞ্চ এবং আসবাবপত্র সরবরাহ, স্কুলে টয়লেট ব্যবস্থা উন্নত করা ইত্যাদি নানা ক্ষেত্রে তিনি বিশেষ অবদান রেখেছেন।

এছাড়াও দরিদ্র এলাকা হওয়ায় বেড়া উপজেলার স্কুলগুলোতে মিড ডে মিল প্রকল্প চালু রয়েছে। প্রাথমিকভাবে ১৫টি বিদ্যালয়ে সপ্তাহে ৩ দিন শিশুদেরকে খিচুরি খাওয়ানো হয়। খাবারটি নিরাপদ এবং স্বাস্থ্যসম্মত হওয়া নিশ্চিত করতে ইউএনও আসিফ আনাম সিদ্দিকীর উদ্যোগে উপজেলা পরিষদের অর্থায়নে ১৫টি বিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে (৫৪০০ জন) স্টিলের টিফিন বক্স প্রদান করা হয়েছে। পচনশীল এবং অপচনশীল আবর্জনা পৃথক স্থানে ফেলা উৎসাহিত করতে ৩০টি প্রতিষ্ঠানে ২টি করে ভিন্ন রঙের ডাস্টবিন প্রদান করা হয়েছে।

আরও পড়ুন : যৌতুকের মামলায় জেল হাজতে পুলিশের এসআই এ দিকে বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকী জেলার শ্রেষ্ঠ শিক্ষাবান্ধব ইউএনও নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন, পাবনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামসুল হক টুকু। উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের, পৌরসভা মেয়র আলহাজ আব্দুল বাতেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মেজবাহ মোল্লা প্রমুখ।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড