• শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১০ মাঘ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

চরাঞ্চলে রোগীদের সেবায় চালু হলো বোট অ্যাম্বুলেন্স

  সারাদেশ ডেস্ক

১৪ জানুয়ারি ২০২০, ০৯:২৮
পটুয়াখালী
বোট অ্যাম্বুলেন্স (ছবি : সংগৃহীত)

দুর্গম চরাঞ্চলের মানুষের সেবার চালু হয়েছে বোট অ্যাম্বুলেন্স সার্ভিস। আর্থিক প্রতিষ্ঠান আইসিডিএলের অর্থায়নে ও অভিযাত্রিক ফাউন্ডেশনের তত্ত্বাবধানে ‘এমভি পায়রা’ নামে এ বোট অ্যাম্বুলেন্স সার্ভিসটি চালু করা হয়।

সোমবার (১৩ জানুয়ারি) সকালে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা পরিষদের মাঠে সুধী সমাবেশে আনুষ্ঠানিকভাবে বোট অ্যাম্বুলেন্সের উদ্বোধন করেন আইডিএলসি ফাইনান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আরিফ খান ও পটুয়াখালী সিভিল সার্জন ডা. মোহাম্মাদ জাহাঙ্গীর আলম।

দ্রুতগামী এই বোট অ্যাম্বুলেন্সের মধ্যে রয়েছে রোগীর জন্য জরুরি সব ওষুধ, ডেলিভারি বার্থ কিট এবং অক্সিজেনের ব্যবস্থা। একজন দক্ষ ড্রাইভার, ম্যানেজার এবং মেডিক্যাল কর্মকর্তা সার্বক্ষণিক সেবায় নিয়োজিত থাকছে। ২৪ ঘণ্টা দুর্গম চরাঞ্চলের সব ইউনিয়নে সেবা দেবে এটি।

রাঙ্গাবালী উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. জহির উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে অভিযাত্রিক ফাউন্ডেশনের পটুয়াখালী জেলার কোঅরডিনেটর ও পটুয়াখালী ইয়ুথ ফোরামের সভাপতি মো. জহিরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠাতা আহম্মেদ ইসতিয়াক জামি।

আরও পড়ুন : ফেনীতে নদী থেকে বালু উত্তোলন, দেড় লাখ জরিমানা

অনুষ্ঠানে বক্তব্য রাখেন— উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মনিরুজ্জামান, রাঙ্গাবালী থানা পুলিশ পরির্শক (তদন্ত) মোস্তফা কামাল, পটুয়াখালী প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য আব্দুস সালাম আরিফ, উপজেলা ভাইস চেয়ারম্যান খালিদ বিন ওয়ালিদসহ প্রমুখ।

ওডি/জেএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড