• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আজহারী ও আহমদ শফীকে কটূক্তি, রিমান্ডে নূরে বাংলা

  চট্টগ্রাম প্রতিনিধি

১৩ জানুয়ারি ২০২০, ২০:৫৩
মিজানুর রহমান আজহারী, শাহ আহমদ শফী ও মাহবুবুল হক আল কাদেরী ওরফে নূরে বাংলা
মিজানুর রহমান আজহারী, শাহ আহমদ শফী ও মাহবুবুল হক আল কাদেরী ওরফে নূরে বাংলা (ছবি : সংগৃহীত)

মাওলানা মিজানুর রহমান আজহারী ও শাহ আহমদ শফীর বিরুদ্ধে আক্রমণাত্মক বক্তব্য দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মাওলানা মাহবুবুল হক আল কাদেরী ওরফে নূরে বাংলাকে দুই দিনের রিমান্ডে দিয়েছেন আদালত।

রবিবার (১২ জানুয়ারি) এ মামলার শুনানি শেষে নূরে বাংলার রিমান্ড মঞ্জুর করেন চট্টগ্রাম জেলা ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিন। গত ৭ জানুয়ারি রাত ১০টার দিকে সাতকানিয়া থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

চট্টগ্রাম জেলা পুলিশের কোর্ট পরিদর্শক সুব্রত ব্যানার্জি বলেন, ওয়াজ মাহফিলে আক্রমণাত্মক বক্তব্য দেওয়ায় মাহবুবুল হক আল কাদেরী ওরফে নূরে বাংলাকে গ্রেপ্তার করা হয়। তাকে আদালতে হাজির করে পুলিশ ৭ দিনের রিমান্ড আবেদন করলে দুদিনের রিমান্ড মঞ্জুর হয়। নূরে বাংলার বাড়ি সাতকানিয়া উপজেলার কেওচিয়া ইউনিয়নের আশেকেরপাড়ায়।

পুলিশ জানায়, গত ৩ ডিসেম্বর সাতকানিয়ার খাগরিয়া ইউনিয়নে একটি মাহফিলে বক্তা ছিলেন মাওলানা মাহবুবুল হক আল কাদেরী। অভিযোগ সূত্রে জানা গেছে, তিনি ওই মাহফিলে মিজানুর রহমান আজহারী ও হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর বিরুদ্ধে আক্রমণাত্মক বক্তব্য দেন। ওই বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করার অভিযোগে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

সাতকানিয়া থানার ওসি শফিউল কবির বলেন, মাহবুবুল হক আল কাদেরীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। সাতকানিয়া নলুয়া কওমী মাদ্রাসার শিক্ষক মাওলানা আবদুল মবিন মামলাটি দায়ের করেন। এসআই মনজু মিয়া মামলাটি তদন্ত করছেন।

এ বিষয়ে ইসলামী ফ্রন্টের যুগ্ম মহাসচিব স উ ম আবদুস সামাদ বলেন, মাহবুবুল হক আল কাদেরীর বিরুদ্ধে প্রতিহিংসামূলক মামলা হয়েছে। আমরা আগামীকাল (মঙ্গলবার) সংবাদ সম্মেলন করে কঠোর কর্মসূচি ঘোষণা করব। এছাড়া ইসলামী ফ্রন্টের পক্ষ থেকে কঠোর আন্দোলনের প্রস্তুতি নিচ্ছি।

ওডি/এমআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: +৮৮০১৯০৭-৪৮৪৮00, +৮৮০১৯০৭৪৮৪৭০২  

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড