• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জমি নিয়ে বিরোধ, সন্ত্রাসীদের গুলিতে আহত ৫

  কক্সবাজার প্রতিনিধি

১৩ জানুয়ারি ২০২০, ১৬:৫৩
কক্সবাজার
আহতদের মধ্যে দুইজন (ছবি : দৈনিক অধিকার)

কক্সবাজারের মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের নয়াপাড়া গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষে নারীসহ পাঁচজন গুলিবিদ্ধ হয়েছেন।

সোমবার (১৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে এই ঘটনা ঘটেছে।

আহতরা হলেন- সাদ্দাম হোসেন (৩৮), নুর আয়েশা (২৭), নুরুল আবচার (৩২), ছেনুয়ারা বেগম (৩৫) ও আলী হোসেন (৫৪)। আহতদের কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে দুই জনকে আটক করেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আব্দুল সবুর মাঝির নেতৃত্বে লেদু মিয়া, গোলাপ শাহ, সেলিম, আরিফুল্লাহ, সোলেমান ডাকাতসহ ১০-১২ জনের একটি অবৈধ অস্ত্রধারী দল অতর্কিত গুলিবর্ষণ করলে পাঁচ জন গুলিবিদ্ধ হন। হামলায় আহতদের স্থানীয়রা উদ্ধার করে মহেশখালী হাসপাতালে নিয়ে আসে। সেখানে আহতদের অবস্থা অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করেছেন।

গুলিবিদ্ধ আলী হোসেন দাবি করেন, তাঁর একটি জমির কিছু অংশ কক্সবাজার শহরের হোটেল সাগারগাও এর মালিক শাহেদুল ইসলামের কাছে বিক্রি করার জন্য বায়না নামা হয়। সোমবার সকালে আব্দুর সবুর মাঝি তার দলবল নিয়ে উক্ত জমি জবর দখল করতে যান। কিন্তু জমির মালিক আলী হোসেনের ছেলেরা এতে বাধা দেয়। এতে ক্ষুব্ধ হয়ে এলোপাথাড়ি গুলি ছুড়তে ছুড়তে আলী হোসেনের বাড়িতে ঢুকে যায় হামলাকারীরা।

বাড়িতে প্রবেশ করে তারা ভাংচুর ও লুটপাট চালায়। পুলিশ ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছলে হামলাকারীরা পালিয়ে যায়।

আরও পড়ুন: মানিকগঞ্জে মেগাফিড ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন

এ ব্যাপারে মহেশখালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বাবুল আজাদ জানান, ঘটনার খবর পেয়ে দ্রুত পুলিশ পাঠিয়ে এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। জিজ্ঞাসা বাদের জন্য সবুর মাঝি ও দুদু মেম্বারকে আটক করা হয়েছে।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড