• সোমবার, ২৭ জানুয়ারি ২০২০, ১৩ মাঘ ১৪২৬  |   ১৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

এজলাসে বিচারকের অশোভন আচরণ, প্রতিবাদে আদালত বর্জন

  নাটোর প্রতিনিধি

১৩ জানুয়ারি ২০২০, ১৬:২০
আদালত
নাটোর জেলা ও দায়রা জজ আদালত (ছবি : দৈনিক অধিকার)

নাটোরে এজলাস কক্ষে বসে বিচারকের বিরুদ্ধে আইনজীবীর সঙ্গে অশোভন আচরণের অভিযোগ উঠেছে। এরই প্রতিবাদে আদালত বর্জন করেছেন জেলা আইনজীবী সমিতি।

সোমবার (১৩ জানুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের এজলাস কক্ষে এ ঘটনা ঘটে। এ নিয়ে আইনজীবীদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

আদালত সূত্রে জানা যায়, সোমবার দুপুর ২টার দিকে নাটোর জেলা ও দায়রা জজ আদালতে একটি অস্ত্র মামলার শুনানি চলছিল। এ সময় আদালতের বিচারক আব্দুর রহমান সরদার আইনজীবী সাইদুর রহমান সৈকতের সঙ্গে এজলাসে বসে অশোভন আচরণ করে তাকে বেয়াদব বলে গালমন্দ করে। এ নিয়ে তাৎক্ষণিক এজলাসে উত্তেজনার সৃষ্টি হয়।

এ দিকে, ভুক্তভোগী আইনজীবী সাইদুর রহমান সৈকত জেলা আইনজীবী সমিতিকে বিষয়টি অবগত করলে তাৎক্ষণিক বিচারক আব্দুর রহমান সরদারের আদালত বর্জন করার সিদ্ধান্ত নেওয়া হয়। এ সিদ্ধান্তের পর বিচারক একাই মামলার শুনানি করে বেলা আড়াইটার দিকে এজলাস থেকে নেমে চলে যান।

এ ব্যাপারে নাটোর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট প্রসাদ তালুকদার জানান, আমরা আইনজীবীর সঙ্গে অশোভন আচরণে জন্য নিন্দা জানাচ্ছি। একজন বিচারক এজলাসে বসে আইনজীবীর সঙ্গে অশোভন আচরণ করতে পারেন না। বিষয়টি জানার পর আমরা তাৎক্ষণিক জেলা ও দায়রা জজ আদালতের বিচারকার্যে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছি।

আরও পড়ুন : ঢাকা সিটি ভোট পেছানোর রিটের আদেশ কাল

আদালত বর্জন কর্মসূচি অব্যাহত থাকবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয়ে বিকালে সমিতির সভায় পরবর্তী সিদ্ধান্ত গৃহীত হবে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড